Latest News

Popular Posts

চাপের কাছে নতিস্বীকার ভারতের গম পাকিস্তানের রাস্তা হয়েই পৌঁছবে আফগানিস্তান

চাপের কাছে নতিস্বীকার ভারতের গম পাকিস্তানের রাস্তা হয়েই পৌঁছবে আফগানিস্তান

Mysepik Webdesk: ভারত সরকারের চাপের কাছে নতি স্বীকার করতে বাধ্য হয়েছে পাকিস্তানের ইমরান সরকার। পাকিস্তানি মিডিয়ার খবর অনুযায়ী, ইমরান খানের সরকার এখন ভারতীয় গমকে স্থলপথে আফগানিস্তানে পৌঁছানোর অনুমতি দিতে রাজি হয়েছে। পাকিস্তানি সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, পাকিস্তান সফররত তালিবান প্রতিনিধি দলের অনুরোধের পর আশ্বাস দিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

আরও পড়ুন: লকডাউনের প্রতিবাদে গণ-বিক্ষোভ নেদারল্যান্ডসে

পাকিস্তানি মিডিয়ার খবর অনুযায়ী, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তালিবান দ্বারা গঠিত আফগানিস্তানের অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাকির সঙ্গে কথা বলেন। সেখানে ইমরান খান বলেন, ইসলামিক রাষ্ট্র পাকিস্তান তালিবান সরকারের অনুরোধে তাদের মানবিক উদ্দেশ্যে দেশের মধ্য দিয়ে ভারতের দেওয়া গম পরিবহণ করতে দেবে।

আরও পড়ুন: চিনে খোঁজ মিললো অতিমারীর ক্ষমতাসম্পন্ন ১৮ রকমের ভয়ঙ্কর ভাইরাস! আতঙ্কে গোটা বিশ্ব

আফগানিস্তানের বর্তমান অবস্থা খুবই খারাপ। আগামী দিনে সেখানকার মানুষদের খাদ্যশস্যের সংকটে পড়তে হতে পারে। ভারত সরকার মানবিক ভিত্তিতে আফগানিস্তানের জনগণকে সাহায্য করতে প্রস্তুত রয়েছে। কিন্তু পাকিস্তানের আকাশসীমা ও স্থলপথ ভারতকে ব্যবহার করতে দেওয়ায় আপত্তি ছিল পাকিস্তানের। কিন্তু আফগানিস্তানে ক্ষুধা সংকটের পরিস্থিতি না হয়, সেই কারণে খাদ্য পৌঁছে দেওয়ার জন্য ভারতকে পাকিস্তানের রাস্তা ব্যবহার করার অনুমতি দিতেই হল। এক্ষেত্রে পাকিস্তানের ওপর ক্রমাগত চাপও বাড়ছিল। অবশেষে সেই চাপের কাছে নতি স্বীকার করতে বাধ্য হল পাকিস্তান।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *