বলিউডি সুরে জমে উঠল ইন্দো-মার্কিন বন্ধুত্ব

Mysepik Webdesk: দেশের বন্ধন এমনই যে, তা নিজরাষ্ট্রের সীমানা ছাড়ালেও নাড়ির যোগ রয়েই যায়। এমনই এক ঘটনা ঘটেছে আমেরিকা যুক্তরাষ্ট্রে। মার্কিন যুক্তরাষ্ট্রের নেভির চিফ মাইকেল এম গিল্ড এবং ভারতীয় রাষ্ট্রদূত তরনজিৎ সিং সান্ধু ডিনার পার্টিতে একটি জনপ্রিয় হিন্দি গান গেয়েছেন। তবে বিশেষ বিষয়টি হল, গানটি আমেরিকান নৌবাহিনীর অফিসারও গেয়েছিলেন। গানটি ছিল বলিউড অভিনেতা শাহরুখ খানের ছবি ‘স্বদেশ’-এর ‘ইয়ে জো দেশ হ্যায় তেরা, স্বদেশ হ্যায় মেরা…।’

আরও পড়ুন: খুব শীঘ্রই শিশুদের জন্যও চালু হবে করোনার ভ্যাকসিন!

রবিবার তরনজিৎ এই ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে লিখেছেন, ‘ইয়ে বো বন্ধন হে জো কভি টুট নেহি সকতা’। ২০০৪ সালের ‘স্বদেশ’ সিনেমার এই গানটি গেয়েছিলেন এবং সুর করেছিলেন অস্কার বিজয়ী সংগীত পরিচালক ও গায়ক এ আর রহমান।

আরও পড়ুন: করোনা ভ্যাকসিন তৈরি করতে গিয়ে ক্যানসার মুক্তির নিদান পেলেন জার্মান বিজ্ঞানী দম্পতি, বছর দুই পর মিলতে পারে ক্যানসারের ভ্যাকসিন!

https://twitter.com/SandhuTaranjitS/status/1375937058229919744?s=20

ভিডিয়োতে দেখা গেছে গানটি গাওয়ার সময় ইউএস নেভি ব্যান্ডের সদস্যরা তাঁদের ইউনিফর্মে দাঁড়িয়ে আছেন। ব্যান্ডের একজনকে পিয়ানো বাজাতেও দেখা যায়। তাঁকে সঙ্গ দিয়েছিলেন আরও চারজন। প্রায় দেড় মিনিটের এই ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় ১৯ হাজারেরও বেশি লোক পছন্দ করেছেন। এটি এ পর্যন্ত ৫ লক্ষেরও বেশি মানুষ দেখেছেন। মার্কিন নৌবাহিনীর ব্যান্ড ভারতকে হোলির শুভেচ্ছা জানিয়েছে। নেভি ব্যান্ডটি ১৯২৫ সাল থেকে তার অংশীদার দেশগুলির সঙ্গে জড়িত।

আরও পড়ুন: বলিভিয়ার কর্পোরেট পন্থী প্রাক্তন প্রেসিডেন্ট জেনাইন আনেজ গ্রেপ্তার

https://twitter.com/usnavyband/status/1376294583479451657?s=20

তারা লিখেছে, “আনন্দ এবং ভালোবাসায় ভরা গানটির প্রশংসা করার জন্য আমরা মার্কিন নৌবাহিনী এবং ভারতীয় রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানাই।” চিফ অফ নোভাল অপারেশন মাইকেল অ্যাডমিরাল গিল্ড বলেছেন যে, “আমরা একসঙ্গে ইন্দো-প্যাসিফিক অঞ্চলে শান্তি ও স্বাধীনতা ফিরিয়ে আনব। উভয় দেশই এই ক্ষেত্রে আইন অনুসারে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমি আশা করি যে, দু’দেশ একসঙ্গে এগিয়ে চলবে।” সুতরাং বলাই যায় যে, ইন্দো-মার্কিন বন্ধুত্বের সেতুবন্ধন করল বলিউডের এই গান।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *