Latest News

Popular Posts

অমানবিক! কোভিড আক্রান্তদের বাক্সবন্দী করে ফেলা হচ্ছে চিনে, ভাইরাল ভিডিও

অমানবিক! কোভিড আক্রান্তদের বাক্সবন্দী করে ফেলা হচ্ছে চিনে, ভাইরাল ভিডিও

Mysepik Webdesk: যতটা অমানবিক বলা সম্ভব, তার চেয়েও এই ঘটনা আরও বেশি কিছু। কোভিড সংক্রমণ রোখার নামে চিন সরকার যা শুরু করেছে, তা নিয়ে বিশ্বজুড়ে চরম সমালোচনার মুখে পড়েছে শি জিনপিং সরকার। দেশের পাশাপাশি সমালোচনার মুখে পড়েছে সনাক্ত হওয়া কোভিড রোগী ও সন্দেহভাজন কোভিড রোগীদের বন্দি করে ফেলা হচ্ছে বড়ো বড়ো ধাতব বাক্সে। এক্ষেত্রে গর্ভবতী মহিলা, শিশু, বৃদ্ধ কাউকেই রেয়াত করা হচ্ছে না। এই ঘটনার ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে ছড়িয়ে পড়েছে, যা রাতারাতি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

আরও পড়ুন: নতুন বছরে রবি শাস্ত্রী, রণবীর সিংয়ের নাচের ভিডিয়ো ভাইরাল

আর মাত্র কয়েকদিন পরেই চিনে অনুষ্ঠিত হতে চলেছে শীতকালীন অলিম্পিক্স। তার আগে গোটা বিশ্বের কাছে নিজেদেরকে করোনামুক্ত দেশ হিসেবে তুলে ধরার জন্যই নাকি এই চরম পদক্ষেপ। রীতিমতো আইন প্রয়োগ করে এই ধরণের অমানবিক কার্য সম্পন্ন করতে মরিয়া এশিয়ার বৃহত্তম জনসংখ্যার দেশটি। একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যম জানাচ্ছে, সংক্রমিত সন্দেহ হলেই জোর করে নাগরিকদের ওই ধাতব বক্সে ঢুকিয়ে দেওয়া হচ্ছে। তাদের ওই বাক্সের মধ্যে অন্তত ১৪ দিন থাকতে বাধ্য করা হচ্ছে।

আরও পড়ুন: যাত্রী বোঝাই আস্ত গাড়ি মুখ দিয়ে টানছে রয়্যাল বেঙ্গল, ভাইরাল হল ভিডিও

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, কোভিড সংক্রমিত ব্যক্তিদের ও তাঁদের সংস্পর্শে আসা সকলকেই ওই ধাতব বাক্সের মতো ঘরগুলিতে ঢুকিয়ে দেওয়া হচ্ছে। এই কাজে চিনের সেনারা যাবতীয় সহযোগিতা করছে সরকারকে। ওই বাক্সে দেওয়া হচ্ছে একটি খাট, জলের বোতল ও একটি শৌচাগার। জানা গিয়েছে, এই ধরণের ক্যাম্পগুলি খোলা হয়েছে চিনের শাংচি প্রদেশের জিআন শহরে। পাশাপাশি জিআন শহরের ২ কোটি মানুষকে রীতিমতো ঘরবন্দি করে রাখা হচ্ছে। শুধু তাই নয়, বাসিন্দাদের ঘরের বাইরে খাবার কিনতেও বেরোতে দেওয়া হচ্ছে না।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *