আইপিএল ২০২১: জোশ ফিলিপের জায়গায় আরসিবি দলে এলেন ফিন অ্যালেন, জেনে নিন এই ক্রিকেটারকে

Mysepik Webdesk: আইপিএলের ১৪তম আসরের আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে বড় ধরনের রদবদল হয়েছে। আরসিবি অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান জোশ ফিলিপের জায়গায় নিউজিল্যান্ডের বিস্ফোরক ব্যাটসম্যান ফিন অ্যালেনকে তাদের দলে অন্তর্ভুক্ত করেছে। আইপিএল ২০২০ নিলামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তার বেস প্রাইসে অস্ট্রেলিয়ার জোশ ফিলিপকে কিনেছিল। ফিলিপ গতবছর পাঁচটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন এবং মাত্র ৭৮ রান করেছিলেন। সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে তাঁর। তবে ব্যক্তিগত কারণে তিনি আইপিএল ২০২১ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনি।

আরও পড়ুন: মারাকানা স্টেডিয়ামের নাম হবে রেই পেলে স্টেডিয়াম!

জোশ ফিলিপের নাম প্রত্যাহারের পরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ফিন অ্যালেন নামে নিউজিল্যান্ডের এক খেলোয়াড়কে তাদের দলে ২০ লাখ টাকা বেস প্রাইসে কিনে নিয়েছে। এই কিউয়ি ক্রিকেটার ২০২১-এর নিলামের অংশ থাকলেও কোনও দল পাননি। ২১ বছর বয়সি ফিন অ্যালেন এখনও আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেননি।

আরও পড়ুন: নিশীথ সূর্যের দেশে ক্রিকেট

২২ এপ্রিল, ১৯৯৯-এ অকল্যান্ডে জন্মানো ফিন অ্যালেন তাঁর টি-২০ কেরিয়ারের ১৩টি ম্যাচে ৪৮.৮১ গড়ে এবং ১৮৩.২৭ স্ট্রাইক রেটে ৫৩৭ রান করেছেন। তাঁর সর্বোচ্চ স্কোর অপরাজিত ৯২। ফিন একজন উইকেটরক্ষক ব্যাটসম্যান। আইপিএল ২০২১ সালে তাঁকে আরসিবির হয়ে উইকেটকিপিংয়েও দেখা যেতে পারে। ফিন অ্যালেন সম্প্রতি ৫০ ওভারের ম্যাচে ৫০ বলে সেঞ্চুরি করে খবরের শিরোনামে এসেছিলেন। সেই ম্যাচে অ্যালেন মাত্র ৫৯ বলে ১২৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন। তিনি নিজের ইনিংসে ৯টি চার এবং ১১টি ছক্কা মেরেছিলেন। ৫০ ওভারের ফর্ম্যাটেও ফিন অ্যালেনের স্ট্রাইক রেট ১০০-রও বেশি। লিস্ট ‘এ’র ৫০ ওভারের ম্যাচে এই ক্রিকেটারের ২০ ম্যাচে ৫০১ রান রয়েছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *