আইপিএল: কলকাতা জয় পঞ্জাবের

Mysepik webdesk: আইপিএলের ১৩তম আসরের ৪৬তম ম্যাচটি শারজায় কলকাতা নাইট রাইডার্স এবং কিংস ইলেভেন পঞ্জাবের মধ্যে অনুষ্ঠিত হল। পঞ্জাবের ওপেনার ব্যাটসম্যান মায়াঙ্ক আগরওয়াল এবং কলকাতার অলরাউন্ডার আন্দ্রে রাসেল পুরোপুরি ফিট নেই। উভয়েই এই ম্যাচে নামতে পারেননি। টস হেরে ব্যাট করে কলকাতা পঞ্জাবকে দেড়শো রানের লক্ষ্য দিয়েছিল। জবাবে পঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল এবং মনদীপ সিং দলকে দিলেন দুর্দান্ত এক শুরু। তাঁদের পার্টনারশিপ ছিল ৪৭ রানের। রাহুলের (২৮) উইকেট নেন সদ্য ভারতীয় টি-২০ দলে সুযোগ পাওয়া ফর্মে থাকা বরুণ চক্রবর্তী।

আরও পড়ুন: ঘোষণা অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দল

ছবি আইপিএল

এর আগে শুভমান গিল (৫৭) আইপিএলে নিজের সপ্তম অর্ধশতরান করেছিলেন। কেকেআর অধিনায়ক ইউন মরগান ৪০ এবং লোকি ফার্গুসন অপরাজিত ২৪ রান করেন। কলকাতা ২০ ওভারে ৯ উইকেটে ১৪৯ রান করেছে। পঞ্জাবের মহাম্মদ শামি ৩টি, রবি বিষ্ণোই এবং ক্রিস জর্ডন নেন ২টি করে পেয়েছেন। গ্লেন ম্যাক্সওয়েল এবং মুরুগান অশ্বিন পান ১টি করে উইকেট।

আরও পড়ুন: রোনাল্ডোর বিরুদ্ধে করোনাবিধি ভঙ্গের অভিযোগ আনলেন ইতালির ক্রীড়ামন্ত্রী

ছবি আইপিএল

কলকাতার শুরুটা খুব খারাপ ছিল। শেষ ম্যাচের নায়ক নীতীশ রানা রানের খাতাও খুলতে পারেননি এবং প্রথম ওভারের দ্বিতীয় বলে আউট হন। গ্লেন ম্যাক্সওয়েল তাঁর উইকেট নেন। পরের ওভারে রাহুল ত্রিপাঠিকে (৭) প্যাভিলিয়নে যাওয়ার পথ দেখিয়েছিলেন মহাম্মদ শামি। একই ওভারে দীনেশ কার্তিক (০) আউট হন শামির বলে।

আরও পড়ুন: একসঙ্গে পদত্যাগ দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রত্যেকের

ছবি আইপিএল

তিনটি উইকেট দ্রুত পতনের পরে ইনিংসটি সামলানোর জন্য অধিনায়ক ইউন মরগানের সঙ্গে জুটি বেঁধেছিলেন শুভমান গিল। দু’জনের মধ্যে চতুর্থ উইকেটের জন্য ৮১ রানের জুটি ছিল। এই জুটি ভেঙেছিলেন রবি বিষ্ণোই। বিষ্ণোই মরগানকে (৪০) আউট করে ব্রেক থ্রু আনেন।

আরও পড়ুন: সেই ২৫ অক্টোবর: মোহনবাগানকে জিতিয়েছিলাম ইস্টবেঙ্গল গ্যালারিতে বসে

ছবি আইপিএল

অন্যদিকে, জবাবে ব্যাটিং করতে নেমে দলগত ৪৭ রানের মাথায় রাহুলের উইকেট হারানোর পর ব্যাট করতে নামেন ক্যারিবিয়ান দানব ক্রিস গেইল। নেমেই সংহার মূর্তি ধারণ করেন তিনি। প্রথম ১৫ বলে তিনি করেন ৩৪ রান। যার মধ্যে ছিল তিনটি বিশাল ছক্কা।

ছবি আইপিএল

চোট পাওয়া মায়াঙ্ক আগারওয়ালের জায়গায় ওপেন করতে নামা মনদীপ সিংও বুঝেশুনে দারুণ ব্যাটিং করলেন। অর্ধশতক করে পঞ্জাবকে তিনি লক্ষ্যের অনেক কাছাকাছি পৌঁছিয়ে দিলেন।

ছবি আইপিএল

শেষমেশ ৮ উইকেটে ম্যাচ জিতে নেন অনিল কুম্বলের ছেলেরা। গেইল ২৫ বলে অর্ধশতক পূর্ণ করেন। ২৯ বলে ৫১ রান করে তিনি আউট হন। তাঁর ইনিংসটি সাজানো ছিল ২টি চার ও ৫টি ছক্কা দিয়ে। অন্যদিকে, মনদীপ অপরাজিত রয়ে যান ৬৬ রানে। এই জয়ের ফলে ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ভালো জায়গায় রইল পঞ্জাব। অন্যদিকে, টানা পাঁচ ম্যাচ জিতল পঞ্জাব।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *