আইপিএল: ‘ক্যাপ্টেন’ কার্তিককে বাঁচাতে পারে একমাত্র তাঁর পারফরম্যান্স

Mysepik Webdesk: আগের মরশুমের খারাপ পারফরম্যান্সের পরে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) তাদের কোচিং সেটআপে পরিবর্তন এনেছে। কিছু খেলোয়াড়কে অন্তর্ভুক্তও করা হয়েছে টিম স্কোয়াডে। তবে দীনেশ কার্তিক তাদের সঙ্গে রয়ে গেছেন। আসলে কেকেআরের চিফ এক্সিকিউটিভ অফিসার ভেঙ্কি মাইসর কার্তিকের অধিনায়কত্ব নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী। দলের আইপিএলের আগের মরশুম খুব খারাপ ছিল এবং ভারতের অন্যতম সেরা টি-টোয়েন্টি অধিনায়ক গৌতম গম্ভীরের পরে কার্তিককে দলের অধিনায়কত্বের ভার তুলে দেওয়া হয়েছিল। ওয়াকিবহাল মহল মনে করছেন, কার্তিকের জন্য এটি দ্বিতীয় সুযোগ এবং এবার যদি দলের পারফরম্যান্স খারাপ হয়, তবে আর কোনও সুযোগ নাও পেতে পারে তাঁর।

আরও পড়ুন: করোনা: টমাস-উবার কাপ খেলবে না ইন্দোনেশিয়া, এশিয়ান ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করবে না তারা

গত মরশুমে প্রথম পাঁচটি ম্যাচের চারটিতে জয়ের পরে কেকেআর টানা ছ’টি ম্যাচ হেরে বাছাইপর্বে উঠতে ব্যর্থ হয়। জামাইকার তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল দলে দু’টি মরশুমে সেরা পারফরম্যান্স অব্যাহত রেখেছিলেন এবং ২০১৯ সালে তাকে ‘সর্বাধিক মূল্যবান প্লেয়ার’ হিসাবে ভূষিত করা হয়েছিল। তিনি ৫৬.৬৬ গড়ে ৫১০ রান যোগ করেছেন এবং তিনি সর্বোচ্চ (১১) উইকেট শিকারিও ছিলেন।

আরও পড়ুন: ইউএস ওপেন চ্যাম্পিয়ন ডমিনিক থেয়েম

তাই প্রশ্ন উঠছে যে, দীনেশ কার্তিক ক্যাপ্টেন হিসাবে থাকবেন তো শেষ পর্যন্ত? নিজের পারফরম্যান্স এবং বুদ্ধিমত্তা দিয়ে দলকে ভালো জায়গায় পৌঁছে দিতে না পারলে তাঁর কপালে যে খাঁড়া, তা বলাই বাহুল্য।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *