আইপিএল: টি-টোয়েন্টিতে নয়া রেকর্ড থেকে মাত্র তিন ধাপ দূরে রোহিত

Mysepik Webdesk: নতুন নজিরের সামনে রোহিত শর্মা। টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় ক্রিকেটার হিসেবে সবথেকে বেশি ওভার বাউন্ডারি মারার রেকর্ড দখলে থাকা রোহিতের সামনে এবার ৪০০ ছক্কা হাঁকানোর সুযোগ। আজ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আইপিএলের সেকেন্ড ফেজের ম্যাচে তিনটি ছক্কা মারলেই তিনি গড়বেন এই নতুন কীর্তি। ভারতীয় দল, ভারতীয় ‘এ’ দল, আইপিএল, সৈয়দ মুস্তাক আলিতে মুম্বই দল-সহ সমস্ত প্রতিযোগিতা মিলিয়ে এই রেকর্ডের অনতিদূরে ‘হিটম্যান’।

আরও পড়ুন: ভারতের ন্যাশনাল রাইফেল অ্যাসোসিয়েশনের সভাপতি হলেন রণিন্দর সিং

এই ভারতীয় ওপেনার ৩৫০ টি-টোয়েন্টিতে ৩৯৭টি ছক্কা হাঁকিয়েছেন। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে তিনটি ছয় মারলেই প্রথম ভারতীয় হিসেবে ৪০০ ছক্কা হাঁকাবেন তিনি। রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি এবং সিএসকের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এই ব্যাপারে রোহিতের থেকে অনেক পিছিয়ে। টি-টোয়েন্টি ক্রিকেটে মাত্র চারজন ভারতীয় ব্যাটসম্যান ৩০০-র বেশি ছয় মারার কৃতিত্ব অর্জন করেছেন। এই তালিকায় রোহিত শর্মার পরে আসে সুরেশ রায়নার নাম। রায়না ৩৩১ টি-টোয়েন্টিতে ৩২৪টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন। তিন নম্বরে রয়েছেন বিরাট কোহলি। তিনি ৩১১ টি-টোয়েন্টি ম্যাচে মেরেছেন ৩১৫টি ছয়। চতুর্থ স্থানে থাকা ধোনি ৩৩৮ টি-টোয়েন্টিতে হাঁকিয়েছেন ৩০৩টি ছক্কা।

আরও পড়ুন: জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য ক্রীড়াবিদদের নাম সুপারিশ ভারতীয় প্যারালিম্পিক কমিটির

রোহিত শর্মা যদি তিনটি ছক্কা মারতে পারেন, তবে বিশ্বের সপ্তম ব্যাটসম্যান হিসেবে চারশো ছয় মারার মাইলফলক স্পর্শ করবেন। ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ছয় মেরে এক নম্বরে রয়েছেন। ‘ক্যারিবিয়ান দানব’ ৪৪৬ টি-টোয়েন্টিতে মেরেছেন ১০৪২টি ছক্কা। দ্বিতীয় এবং তৃতীয় স্থানেও রয়েছেন আরও দুই ক্যারিবিয়ান ব্যাটসম্যান। দ্বিতীয় কাইরন পোলার্ড। ৫৬১ টি-টোয়েন্টিতে পোলার্ডের ওভার বাউন্ডারির সংখ্যা ৭৫৫টি। আন্দ্রে রাসেল ৩৭৯ কুড়ি-বিশের মোকাবিলায় ৫০৯টি ছক্কা হাঁকিয়ে তৃতীয় স্থানে রয়েছেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *