৫ মাস পর শুরু আইপিএল, প্রথম ম্যাচ সম্ভবত ২ এপ্রিল

Mysepik Webdesk: ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম মরশুমের সময়সূচি প্রায় চূড়ান্ত করেছে। বোর্ড এখনও আনুষ্ঠানিকভাবে তারিখ ঘোষণা করেনি, তবে সমস্ত ফ্র্যাঞ্চাইজিগুলিকে বলা হয়েছে যে, প্রথম ম্যাচটি ২ এপ্রিল আয়োজিত হতে পারে। এটাও নিশ্চিত যে, সিজন-১৪’এর বিজয়ী দল প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলবে।

আরও পড়ুন: বিপক্ষ দল গতিশীল ফুটবল খেলবে, প্রস্তুত থাকতে হবে ভারতীয় মহিলা ফুটবল দলকে

বিসিসিআই ইতিমধ্যেই ঘোষণা করেছে যে, এবারের আইপিএলের গোটা মরশুম দেশেই আয়োজিত হবে। করোনার কারণে গত আইপিএলের দ্বিতীয় পর্ব খেলা হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে। ক্রিকবাজ ওয়েবসাইট জানিয়েছে, ফাইনাল ম্যাচটি ৪ বা ৫ জুন আয়োজিত হতে পারে। এবার আইপিএলে ৮ দলের পরিবর্তে ১০টি দল নামবে। ২টি নতুন দল যুক্ত হওয়ায় ম্যাচের সংখ্যা বেড়েছে। এখন ৬০টির পরিবর্তে ৭৪টি ম্যাচ হবে। সব দলকেই প্রতিটি দলের সঙ্গে হোম এবং অ্যাওয়ে দু’টি করে ম্যাচ খেলতে হবে।

আরও পড়ুন: আমরা নির্ভয়ে খেলব: ব্রাজিলের বিপক্ষে মাঠে নামার আগে বললেন ভারতীয় গোলরক্ষক অদিতি চৌহান

আগামী মরশুমের নিলাম ডিসেম্বরে অনুষ্ঠিত হবে। তারিখ এখনও ঠিক হয়নি। লখনউ এবং আহমদাবাদ থেকে দু’টি নতুন দল যোগ দিচ্ছে। আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ লখনউ থেকে ৭,০৯০ কোটি টাকায় দলটিকে কিনেছে। একইসঙ্গে, সিভিসি ক্যাপিটাল আহমদাবাদের দলকে ৫২০০ কোটি টাকায় কিনেছে। বিসিসিআই উভয় দল থেকে ১২ হাজার কোটি টাকা আয় করেছে, যা প্রত্যাশার চেয়ে অনেক বেশি।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *