অভিষেকেই বাজিমাত ইশানের, ফর্মে ফিরলেন কোহলি, সিরিজে সমতা ফেরাল ভারত

নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া দ্বিতীয় টি-২০ ম্যাচে ইংল্যান্ডকে সাত উইকেটে হারিয়ে দিয়ে সিরিজে প্রত্যাবর্তন করল ভারত। টস জিতে ভারত প্রথমে ইংল্যান্ডকে ব্যাটিং করতে পাঠায়। ইংল্যান্ডের ৬ উইকেটে ১৬৪ রানের বেশি এগোতে পারেনি। ভারত মাত্র ১৭.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্য পূরণ করে। অধিনায়ক বিরাট কোহলি অপরাজিত থাকেন ৭৩ রানে। দেশের জার্সিতে অভিষেক ঘটানো ইশান কিষান ওপেন নেমে বাজিমাত করেন। তিনি আক্রমণাত্মক ব্যাটিং প্রদর্শন করে ৩২ বলে ৫৬ রানের একটি অসামান্য ইনিংস খেলেন। তাঁর ইনিংসটি সাজানো ছিল ৫টি চার এবং ৪টি ছক্কা দিয়ে।

আরও পড়ুন: মেজাজি শচীনের তৈরি করা মঞ্চে ফের ৬টা ছক্কা হাঁকিয়ে লা-জবাব যুবরাজ

এই জয়ের ফলে ভারত পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ১-১ সমতায় ফিরল। ইংল্যান্ড প্রথম টি-২০ ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়েছে। তবে দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে প্রথম ম্যাচের পরাজয়ের মধুর প্রতিশোধ নিল ভারত। ১৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারতের শুরুটা খুব খারাপ ছিল। কে এল রাহুল রানের খাতা কোনও খোলার আগেই সাজঘরে ফিরে যান। অভিষেক ম্যাচে ইশান কিষান মাত্র ২৮ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেছিলেন। অধিনায়ক কোহলির সঙ্গে ইশান দ্বিতীয় উইকেটে ৯৪ রানের জুটি গড়েন। বলা যায়, ভারতের জয়ের ভিত এই বিরাট-ইশান জুটিতেই গড়ে উঠেছিল।

আরও পড়ুন: আইএসএল: শেষ মুহূর্তে স্বপ্নভঙ্গ সবুজ মেরুনের

৪৯ বলে ৭৩ রানের ইনিংসে কোহলি পাঁচটি চার ও তিনটি ছক্কা মারেন। ভারত অধিনায়কের কেরিয়ারের ২৬তম অর্ধশতক। টি-২০ আন্তর্জাতিক ম্যাচে তাঁর ৩০০০ রান সম্পন্ন হয়েছে। ঋষভ পন্থ ১৩ বলে ২৬ রান করেন। শ্রেয়স আইরার ৮ বলে অপরাজিত ৮ রান করেছেন। একটি করব উইকেট নিয়েছেন ইংল্যান্ডের স্যাম কুরান, আদিল রশিদ ও ক্রিস জর্ডন। ব্রিটিশ ব্যাটসম্যান জেসন রয় ৪৬ রানের ইনিংস খেলেছিলেন। ভারতের পক্ষে শার্দূল ঠাকুর এবং ওয়াশিংটন সুন্দর দু’টি করে উইকেট নেন। ভুবনেশ্বর কুমার এবং যুজবেন্দ্র চাহাল উভয়েই নিয়েছেন ১টি করে উইকেট। ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের সিরিজের তৃতীয় ম্যাচটি হবে ১৬ মার্চ আহমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *