‘প্রাক্তন’ বনাম ‘বর্তমান’ ম্যাচ দিয়েই আজ শুরু আইএসএল

সায়ন ঘোষ

অনিশ্চয়তার অবসান। অবশেষে করোনাকে ডজ মেরে শুরু আই এস এল। এ বছর আইএসএল-এর প্রথম ম্যাচে মুখোমুখি এটিকে মোহনবাগান ও কেরালা ব্লাস্টার্স।  এটিকে মোহনবাগানের বর্তমান কোচ হাবাস এবং কেরালার বর্তমান কোচ কিবু ভিকুনা, যিনি মোহনবাগানের প্রাক্তন কোচ এই দু’জনের স্ট্র্যাটেজির লড়াই দেখতে পাব। এবছর এটিকে এবং মোহনবাগান একসঙ্গে মার্জ হয়ে এটিকে মোহনবাগান নামে খেলতে নামছে। মোহনবাগান কোচ হাবাস প্রথম ম্যাচে ৩-৫-২ ফর্মেশনে শুরু করতে পারেন।

আরও পড়ুন: সোনারপুরে আই লিগ ট্রফি সহ শোভাযাত্রা

গোলে অরিন্দম ভট্টাচার্য নিশ্চিত। রক্ষণ সামলানোর দায়িত্ব থাকবে সন্দেশ ঝিংগান, তিরি ও প্রীতম কোটালের উপর। দুই উইংয়ে প্রবীর দাস ও মাইকেল সুসাইরাজ খেলতে পারেন। সেন্ট্রাল মিডফিল্ডে জাভি হার্নান্দেজ, জয়েশ রানে ও ব্রাড ইন্মাম শুরু করার সম্ভাবনা। আপফ্রন্টে রয় কৃষ্ণা এবং একটু পেছন থেকে খেলবে ডেভিড উইলিয়ামস।

আরও পড়ুন: ইতিহাসে দ্বিতীয় ভয়াবহ পরাজয় জার্মান ফুটবল দলের

অন্যদিকে, কিবু ভিকুনা কেরালাকে তার পছন্দের ৪-২-৩-১ একে খেলাতে পারেন। গোলে শুরু করতে পারে আলবিনো গোমস। রক্ষণে থাকবে জিসেল কারনেইরো, কোস্টা, বাকারি কোনে এবং নিশু কুমার। দুই ডিফেন্সিভ হাফে থাকতে পারেন জিকসন সিং এবং ভিসেন্ট গোমেজ। অ্যাটাকিং মিডফিল্ডে সাহাল আব্দুল সামাদ। দুই উইংয়ে নংডাম্বা নাওরেম ও রাহুল কেপি। আপফ্রন্টে গ্যারি হুপার।

আরও পড়ুন: ভারতীয় ফুটবলে বড় ধাক্কা, বাতিল অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ

হাবাসের দলের সবচেয়ে বড়‌ চ্যালেঞ্জ কিবুর পাসিং ফুটবল বন্ধ করা। কেরালার দুই উইংহাফ নাওরেম ও রাহুলকে আটকানোটা বড় চ্যালেঞ্জ। সেইসঙ্গে মাঝমাঠে সামাদের দৌড়। গ্যারি হুপারকে মার্কিংয়ের দায়িত্ব থাকবে সন্দেশের উপর। অন্যদিকে, কেরালার মাথা যন্ত্রণার কারণ রয় কৃষ্ণা এবং ডেভিড উইলিয়ামসের বোঝাপড়া। সঙ্গে রয়েছে উইং দিয়ে প্রবীরের দৌড়। সবমিলিয়ে একটা জমজমাট সূচনার অপেক্ষায় আপামর ফুটবল জনতা।

Facebook Twitter Email Whatsapp

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *