Latest News

Popular Posts

পাক-অধিকৃত কাশ্মীরকে সন্ত্রাসের আঁতুড়ঘরে পরিণত করেছে ইসলামাবাদ, বিক্ষোভে সামিল রাজনৈতিক ব্যক্তিত্বরা

পাক-অধিকৃত কাশ্মীরকে সন্ত্রাসের আঁতুড়ঘরে পরিণত করেছে ইসলামাবাদ, বিক্ষোভে সামিল রাজনৈতিক ব্যক্তিত্বরা

Mysepik Webdesk: রাষ্ট্রসংঘে আফগানিস্তানে তালিবান শাসনকে স্বীকৃতি দেওয়ার দাবি জানানোর কয়েকঘন্টার মধ্যেই চরম বিড়ম্বনায় পড়লেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। পাক-অধিকৃত কাশ্মীরকে কার্যত সন্ত্রাসের আঁতুড়ঘরে পরিণত করেছে পাকিস্তান সরকার। সেই ইস্যুতে জেনেভায় রাষ্ট্রসংঘের মানবাধিকার পরিষদের বাইরে নিজেদের অধিকারের দাবিতে সরব হলেন পাক অধিকৃত কাশ্মীরের রাজনৈতিক ব্যক্তিত্বরা।

আরও পড়ুন: তালিবান সরকারকে শক্তিশালী করুন, রাষ্ট্রপুঞ্জের সাধারণ সভায় দাবি ইমরান খানের

ইমরান খান সরকার এবং পাক সেনার বিরুদ্ধে অভিযোগের আঙ্গুল তুলে তাঁদের দাবি, অবিলম্বে পাক অধিকৃত কাশ্মীরে ঘাঁটি গেড়ে থাকা জঙ্গিদের উৎখাত করে সুস্থ পরিবেশ ফিরিয়ে আনুক পাক-সরকার। এই প্রসঙ্গে পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দাদের তরফে সর্দার সওকত আলি কাশ্মীরি বলেন, “পাকিস্তানের স্বৈরতান্ত্রিক সরকারের দ্বারা আমরা আক্রান্ত। ওরা আমাদের উপর প্রতিনিয়ত নির্যাতন চালাচ্ছে। আমরা সন্ত্রাসের শিকার। পাক সরকারের আমাদের লাঞ্ছনা করছে। আমাদের সংস্কৃতি নষ্ট করছে। আমাদের মানুষ, বাসভূমি সবকিছুই প্রায় ধ্বংসের মুখে দাঁড়িয়ে।

আরও পড়ুন: রাষ্ট্রপুঞ্জে পাক প্রধানমন্ত্রীর বক্তব্যের কড়া জবাব দিলেন ভারতের ফার্স্ট সেক্রেটারি স্নেহা

প্রসঙ্গত, রাষ্ট্রসংঘের সাধারণ সভায় বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তুলোধোনা করেছেন পাকিস্তানকে। তিনি নাম না করে পাকিস্তানের উদ্দেশ্যে বলেন, “এমন কিছু দেশ আছে যারা এখনও পিছিয়ে পড়া মানসিকতা নিয়ে চলে। তারাই সন্ত্রাসবাদকে রাজনৈতিক হাতিয়ার করে। কিন্তু এটা তাদের বুঝতে হবে, সন্ত্রাসবাদ তাদের জন্যও বিপদ।” আফগানিস্তান প্রসঙ্গে তিনি বলেন, “নিজেদের স্বার্থে আফগানিস্তানের মাটিকে ব্যবহারের চেষ্টা করছে অনেকে। কিন্তু এই মাটি নাশকতামূলক কার্যকলাপ কিংবা সন্ত্রাসবাদী হামলা চালাতে ব্যবহার করা যাবে না। আর এ বিষয়টি আমাদেরই নিশ্চিত করতে হবে।”

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *