ক্রিকেটারদের বেছে নেওয়া বা বাদ দেওয়া বিসিসিআইয়ের কাজ নয়: সৌরভ গাঙ্গুলি

sourav ganguly

Mysepik Webdesk: শনিবার ভারতের ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন যে, জাতীয় দলে কোনও ক্রিকেটারকে বেছে নেওয়া বা বাদ দেওয়া তাদের কাজ নয়, এটি করেন নির্বাচকরা। লোকেশ রাহুল সম্পর্কিত একটি প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেছেন। লোকেশ রাহুল চলতি আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। যদিও তাঁর অধিনায়কত্বে কিংস ইলেভেন পঞ্জাব প্লে-অফের আগে লিগ থেকে ছিটকে গিয়েছে, তবুও অরেঞ্জ ক্যাপ দখলের লড়াইয়ে সবার আগে রয়েছেন সর্বোচ্চ রান সংগ্রহকারী রাহুল।

আরও পড়ুন: বিদায় মিতালিদের, মহিলা আইপিএলের ফাইনালে মুখোমুখি হরমন-স্মৃতি

সৌরভ গাঙ্গুলি একটি বেসরকারি চ্যানেলের প্রোগ্রামে বলেন, ”রাহুলের মতো প্রতিভাবান খেলোয়াড়ের টেস্ট ম্যাচে পা জমিয়ে রাখার জন্য তাঁর কাছে অনেক সময় রয়েছে, কারণ এই উইকেট-রক্ষক ব্যাটসম্যানের বিভিন্ন ফরম্যাটে ম্যাচ জেতানোর মতো দক্ষতা রয়েছে।” রাহুলের অধিনায়কত্ব দেখে মুগ্ধ সৌরভ মনে করেন যে, কর্নাটকের এই খেলোয়াড় টেস্টের জন্য তৈরি। তিনি বলেছিলেন, ”আমি ক্রিকেটার হিসাবে বলছি টেস্ট ম্যাচের জন্য রাহুলের অনেক সময় আছে। দলে কে থাকবেন এবং কারা থাকবেন না, সেই সিদ্ধান্ত নেওয়া নির্বাচকদের কাজ।”

আরও পড়ুন: ৯ জানুয়ারি শুরু আই লিগ

আইপিএলে রাহুলের বড় ইনিংস বেশিরভাগ কিংস ইলেভেন পঞ্জাবকে জিততে পারেনি। তবে সৌরভ আশা করেন যে, ভারতের হয়ে তাঁর রান ম্যাচ উইনিং ইনিংস হিসাবে প্রমাণিত হবে। প্রাক্তন ভারতীয় অধিনায়ক বলেছেন, “যেকোনও অভিজ্ঞ খেলোয়াড়ের মতো আমিও বিশ্বাস করি যে, রাহুল এমন একজন খেলোয়াড়, যিনি প্রতিটি ফর্ম্যাটে অবদান রাখতে পারেন। তাঁর জন্য শুভ কামনা। আশা করি, তিনি ভারতের জয়ে অবদান রাখবেন, যা গুরুত্বপূর্ণ।”

আরও পড়ুন: দশম ম্যাচের পর প্রত্যাশামতো পারফরম্যান্স করতে ব্যর্থ হয়েছে ব্যাটসম্যানরা, বললেন আরসিবি কোচ সাইমন ক্যাটিচ

প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি আরও বলেন যে, ”বিরাট কোহলির নেতৃত্বাধীন দলকে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মতো দেশগুলিতে ভালো ফলাফল করতে হবে। কোহলিদের বুঝতে হবে যে, ভারতের বাইরে তাদের ভালো করতে হবে।” টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ অজিভূমে সিরিজ জিতলেও দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মাটিতে তাদের আরও ভালো রেজাল্ট করা উচিত ছিল বলে মনে করে ‘দাদা’।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *