পাকিস্তানে জইশ আর ISI এর বৈঠক, এলার্ট ভারতে

Mysepik Webdesk: জইশ-এ-মোহম্মদ এর মৌলানা আবদুল রাউফ অশগর এবং ISI এর দুই শীর্ষ আধিকারিদের মধ্যে গত ২০ আগস্ট পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে একটি বৈঠক হওয়ার খবর দিয়েছে ভারতের ইন্টেলিজেন্স ব্যুরো। এর পরই ভারতীয় সুরক্ষা এবং গোয়েন্দা এজেন্সি গুলোকে হাই অ্যালার্টে রাখা হয়েছে। জানা গেছে, ওই বৈঠকে অশগরের ভাই মৌলানা আম্মারও উপস্থিত ছিল।

আরও পড়ুন: ইজরায়েলে মিলল ১,১০০ বছর পুরনো সোনার মোহর

সূত্রের খবর, এক গোয়েন্দা আধিকারিক জানিয়েছেন, ইসলামাবাদের জইশ মরকজের একটি গ্রুপ রাওয়ালপিন্ডিতে ওই বৈঠকের আয়োজন করেছিল। এই বৈঠকে জইশ এর কম্যান্ডার মুফতি অশগর খান ভারতে হামলার প্রবণতা আরও বাড়ানোর জন্য আলোচনা করেন। সুরক্ষা এজেন্সিদের সূত্রে খবর, এই বৈঠক অনেক গুরুত্বপূর্ণ কারণ গত বছর পুলওয়ামা হামলার ঠিক এক মাস আগেই এরাই এরকমই একটি বৈঠকের আয়োজন করেছিল। জানা গেছে, জম্মু কাশ্মীরে বারবার জঙ্গি অনুপ্রবেশ করানোয় ব্যর্থ হয়ে জইশ আর ISI ভারতের স্লিপার সেল গুলোকে দিয়ে বড়সড় হামলা করার ষড়যন্ত্র করছে।

আরও পড়ুন: সন্তানদের সামনেই উত্তর আমেরিকায় কৃষ্ণাঙ্গকে পুলিশের গুলি, বিক্ষোভ এলাকায়

প্রসঙ্গত, বালাকোট বিমান হামলার পর আম্মার একটি অডিও পাওয়া গিয়েছিল। সেই অডিওতে ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে মুক্ত করা নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের তীব্র সমালোচনা আর ভারতীয় বায়ুসেনা দ্বারা জইশ এর তামিল-উল-কুরান মাদ্রাসাকে নিশানা বানানোর জন্য বদলা নেওয়ার হুমকি দেওয়া হয়েছিল। এখন পাকিস্তান ভারতের কুখ্যাত অপরাধীদের ভারতে হামলা করার দায়িত্ব দিচ্ছে বলে খবর পাওয়া গেছে। সেই কারণেই কুখ্যাত অপরাধীদের লিস্ট তৈরি করে তাঁদের খোঁজার চেষ্টা করছে পুলিশ।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *