Latest News

Popular Posts

শক্তি বাড়িয়ে সুন্দরবনে আছড়ে পড়ার সম্ভাবনা জাওয়াদের!

শক্তি বাড়িয়ে সুন্দরবনে আছড়ে পড়ার সম্ভাবনা জাওয়াদের!

Mysepik Webdesk: পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করা জওয়াদের অভিমূখ পরিবর্তন হল মাঝ পথেই। রবিবার পুরী ছুঁয়ে এগোবে বাংলার পথে। পূর্বাভাসে ঘুম উড়ছে বাংলার। শনিবার, রবিবার তো বটেই, সোমবারও কয়েকটি জেলায় দুর্যোগের আশঙ্কা। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, গত ৬ ঘণ্টায় ৬ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে উত্তর এবং উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে ‘জাওয়াদ’। বিশাখাপত্তনম থেকে ২৫০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে, পুরী থেকে ৪৩০ কিলোমিটার দক্ষিণ এবং দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। ৫ ডিসেম্বর তা পুরী উপকূলে পৌঁছতে পারে। এরপর তা ধীরে ধীরে দুর্বল হতে পারে। তারপরই তা ক্রমশ বাংলার উপকূলবর্তী এলাকায় এগিয়ে আসবে।

আরও পড়ুন: পেগোসাস তদন্তে রাহুল গান্ধী, অভিষেক ব্যানার্জী ও পিকেকে তলব

ঘূর্ণিঝড় জাওয়াদের সঙ্গে রয়েছে বৃষ্টির পূর্বাভাস। শনিবার অতি ভারী বৃষ্টি দুই মেদিনীপুরে। ভারী বৃষ্টি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। ভারী বৃষ্টি হবে ঝাড়গ্রাম, হাওড়া ও হুগলিতে। হালকা থেকে মাঝারি বৃষ্টি দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও। রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দুই বর্ধমানে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে নদিয়া, মুর্শিদাবাদে। রবিবার ভারী বৃষ্টি হতে পারে বাঁকুড়া, বীরভূম ও পুরুলিয়ায়। হালকা বৃষ্টি হতে পারে মালদহে।

আরও পড়ুন: বকেয়া পুরো না মেটালে পুরভোটে বাস নয়, স্পষ্ট জানাল মিনিবাস সংগঠন

ঝড়বৃষ্টিতে সব থেকে বেশি দক্ষিণবঙ্গে  ক্ষতির আশঙ্কা। তবে ঘূর্ণিঝড় ‘জাওয়াদে’র মোকাবিলায় তৎপর রাজ্য প্রশাসন। ইতিমধ্যেই ১২টি জেলায় এনডিআরএফ টিম মোতায়েন করা হয়েছে। কলকাতার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। জলনিকাশের জন্য অতিরিক্ত পাম্পের বন্দোবস্ত করা হয়েছে। চালু করা হয়েছে বিশেষ হেল্পলাইন নম্বর। বাতিল বিদ্যুৎ দপ্তরের কর্মীদের ছুটিও। বিদ্যুৎ ভবনে ২৪ ঘণ্টা কন্ট্রোল রুমের যোগাযোগ নম্বর দু’টি হল ৮৯০০৭৯৩৫০৩ ও ৮৯০০৭৯৩৫০৪।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *