Latest News

Popular Posts

রঞ্জিতে ১০০৮ রানের লিড নিয়ে ইতিহাস গড়ল ঝাড়খণ্ড

রঞ্জিতে ১০০৮ রানের লিড নিয়ে ইতিহাস গড়ল ঝাড়খণ্ড

Mysepik Webdesk: ঝাড়খণ্ড রঞ্জি ট্রফির কোয়ার্টার-ফাইনালে তাদের জায়গা নিশ্চিত করেছে। কিন্তু এর আগে প্রি-কোয়ার্টার ফাইনালে নাগাল্যান্ড দলের সঙ্গে রীতিমতো ছেলেখেলা করেছে ঝাড়খণ্ড। প্রথম ইনিংসে তারা গড়ে ৮৮০ রানের বিশাল পাহাড়। কুমার কুশাগরা ২১৭ রানের লাজবাব ইনিংস উপহার দেন। সেঞ্চুরি করেন শাহবাজ নাদিম (১১৭) এবং বিরাট সিং (১১৭)। জবাবে নাগাল্যান্ড গুটিয়ে যায় ২৮৯ রানে। ম্যাচে প্রথমে ব্যাট করা ঝাড়খণ্ড দল প্রথম ইনিংসে ৫৯১ রানের বিশাল লিডের ভিত্তিতে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয়। সেইসঙ্গে নাগাল্যান্ডকে ফলোঅন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ঝাড়খণ্ড তোলে ৪১৭। এরফলে লিড গিয়ে দাঁড়ায় ১০০৮ রানে।

আরও পড়ুন: কম রানের পুঁজি নিয়ে লড়ে ব্রিটিশদের কাছে পরাজিত ভারত, নজির ঝুলন গোস্বামীর

পঞ্চম ও শেষ দিনে ঝাড়খণ্ডের দল তোলে দুই উইকেটে ১৩২ রান। দ্বিতীয় সেশনের মাঝখানে প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করা কুমার কুশাগরা নয়টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ১০৪ বলে ৮৯ রানে আউট হওয়ার পর উভয় দলই ম্যাচটি ড্র করার সিদ্ধান্ত নেয়। এটি ছিল ঝাড়খণ্ডের দ্বিতীয় ইনিংসের ৯১তম ওভার এবং দলটি দ্বিতীয় ইনিংসে ছয় উইকেটে ৪১৭ রান করে। সেই সময় লিড ছিল ১০০৮ রান, যা প্রথম-শ্রেণির ক্রিকেটের ইতিহাসে সেরা। প্রথম ইনিংসে ৫৯ রান করা অনুকূল রাই ১৬৪ বলে ১৭ চার ও সাতটি ছক্কার সাহায্যে ১৫৯ রান করেন। প্লেট গ্রুপে শীর্ষে থাকা নাগাল্যান্ড পাঁচ দিনের বেশিরভাগ সময় ফিল্ডিংয়ে কাটিয়েছে। ২৯৪ ওভার বোলিং করেছে তারা। বাংলা, মুম্বই, কর্নাটক, পঞ্জাব, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডের সঙ্গে ঝাড়খণ্ডও কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে। আসন্ন আইপিএলের পর রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল খেলা হবে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *