১২৭ বছরের পুরনো বাইবেল হাতে রেখে শপথ নেবেন জো বাইডেন

Mysepik Webdesk: আজই মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন জো বাইডেন। এর জন্য বেশ সাজো-সাজো রব রাজধানী ওয়াশিংটনে। সমস্ত আয়োজন সম্পন্ন। জানা গিয়েছে যে, ১২৭ বছরের পুরনো বাইবেলে হাত রেখে ৭৮ বছরের জো বাইডেন শপথবাক্য পাঠ করবেন। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলি এই খবর নিশ্চিত করেছে।

আরও পড়ুন: খোলামেলা পোশাক নাপসন্দ পাইলটের, কলেজ পড়ুয়াকে উঠতে বাধা বিমানে

জো বাইডেনের পর ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস। হোয়াইট হাউস থেকে এই শপথ গ্রহণ অনুষ্ঠান বিভিন্ন গণমাধ্যমগুলিতে সরাসরি সম্প্রচারিত হবে। বিবিসি সূত্রের খবর, যে কোনও প্রকার অবাঞ্ছিত ঘটনা বা হামলা এড়াতে মার্কিন রাজধানীতে মোতায়েন হয়েছে নিরাপত্তা ঘেরাটোপ।

আরও পড়ুন: কোভিড ভ্যাকসিন চাই, মোদিকে চিঠি ক্যারিবিয়ান দ্বীপরাষ্ট্র প্রধানের

আরও জানা গেছে যে, ৫ ইঞ্চি মোটা বাইবেলটি জো বাইডেনের বাবা ডক্টর জিল বাইডেন ১৮৯৩ সাল থেকে ব্যবহার শুরু করেছিলেন। আমেরিকা যুক্তরাষ্ট্রের প্রথম রাষ্ট্রপতি জর্জ ওয়াশিংটন (কাজের মেয়াদ ৩০ এপ্রিল, ১৭৮৯ – ৪ মার্চ ১৭৯৭)-ও যখন শপথবাক্য পাঠ করেছিলেন, তখনও তিনি তাঁর হবে বাইবেল রেখেছিলেন। তারপর থেকে প্রায় সকল মার্কিন রাষ্ট্রপতি এই বিশেষ অনুষ্ঠানের সময় হাতে পবিত্র বাইবেল রাখেন। এই বিষয়ে কোন গৎবাঁধা নিয়ম না থাকলেও পরম্পরা হিসেবে মেনে নিয়েছেন সকলেই।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *