জো বাইডেন সবচেয়ে অযোগ্য প্রেসিডেন্ট পদপ্রার্থী: ডোনাল্ড ট্রাম্প

Donald Trump

Mysepik Webdesk: আর কিছু দিনের মধ্যেই হতে চলেছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেনের সঙ্গে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের লড়াই বেশ জমে উঠেছে। নিজেদের নির্বাচনী প্রচারে খুবই ব্যাস্ত তাঁরা। শনিবার নর্থ ক্যারোলাইনার একটি শহরে নির্বাচনী প্রচারে অংশ নিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানেই তিনি তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেনকে যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে অযোগ্য প্রেসিডেন্ট পদপ্রার্থী বলে মন্তব্য করেছেন।

আরও পড়ুন: চিনে উদ্ভিদজাত ‘মাংসের’ জনপ্রিয়তা বাড়ছে

এদিকে, সুপ্রিম কোর্টের উদারপন্থী বিচারপতি রুথ বেডার গিন্সবার্গের মৃত্যুতে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে নতুন করে উদ্বেগ দেখা দিয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শিগগিরই গিন্সবার্গের জায়গায় অবিলম্বে নতুন এক মহিলা বিচারপতিকেই মনোনয়ন দেবেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন: পাওয়া গেল ১০ কোটি বছর আগের প্রাণিজ শুক্রাণুর সন্ধান

মার্কিন সুপ্রিমকোর্টে ৫ রক্ষণশীল বিচারপতির বিপরীতে উদারপন্থী যে ৪ বিচারক ছিলেন তার মধ্যে লিঙ্গ সমতার দৃঢ় সমর্থক গিন্সবার্গ ছিলেন অন্যতম। ফলে নির্বাচনের আগেই নতুন বিচারপতি নিয়োগ হলে রক্ষণশীল বিচারপতির দলই ভারী হবে বলে মনে করা হচ্ছে। কিন্তু নির্বাচনের আগে নতুন বিচারক নিয়োগের বিরোধিতা করছেন ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনসহ অনেক রাজনীতিক। কিন্তু উল্টো পথেই হাঁটছেন ট্রাম্প।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *