শততম টেস্টে শতরান করে ইংল্যান্ডকে ‘রুট’ দেখালেন জোফেস

Mysepik Webdesk: তাঁর পুরো নাম জোসেফ এডওয়ার্ড রুট। তাঁর ব্যাটিং মসৃণ রুট দেখাল ইংল্যান্ডকে। চেন্নাইয়ে ভারত ও ইংল্যান্ডের মধ্যে প্রথম টেস্টের প্রথম দিনের শেষে সুবিধাজনক জায়গায় ইংল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড ৩ উইকেট হারিয়ে ২৬৩ রান করেছে। ক্রিজে আছেন অধিনায়ক জো রুট এবং ডমিনিক সিবলি। রুট তাঁর টেস্ট কেরিয়ারের ২০তম সেঞ্চুরি করলেন। পরপর তৃতীয় টেস্টে সেঞ্চুরি করেছিলেন তিনি। রুট অপরাজিত রয়েছেন ১২৮ রানে।

আরও পড়ুন: করোনার ভ্রূকুটি: জার্মানিতে ঢুকতে দেওয়া হল না লিভারপুলকে

এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ দু’টি টেস্টে রুট ১টি ডাবল সেঞ্চুরি (২২৮ রান) এবং ১ সেঞ্চুরি (১৮৬ রান) করেছিলেন। রুট বিশ্বের নবম খেলোয়াড় এবং ইংল্যান্ডের তৃতীয় খেলোয়াড় যিনি ১০০তম টেস্টে সেঞ্চুরি করেছিলেন। তিনি ৯৮, ৯৯ এবং ১০০তম টেস্টে সেঞ্চুরি করা প্রথম খেলোয়াড়ও।

রুট ও সিবলি ইংল্যান্ডকে শক্ত অবস্থানে নিয়ে গেছে। এখন পর্যন্ত দু’জনের মধ্যে ২০০ রানের অংশীদারিত্ব রয়েছে। সিবলি তাঁর টেস্ট কেরিয়ারের চতুর্থ ফিফটি করেছেন। এর আগে ররি বার্নস এবং সিবিলি ইংল্যান্ডকে দুর্দান্ত শুরু দিয়েছিলেন। উভয়ই প্রথম উইকেটে ৬৩ রানের জুটি ভাগ করেন। ররি বার্নস ৩৩ রান করে প্যাভিলিয়ন ফেরেন। রবিচন্দ্রন অশ্বিনের বলে উইকেটরক্ষক ঋষভ পন্থের হাতে ক্যাচ দিয়েছিলেন তিনি। একইসঙ্গে ড্যানিয়েল লরেন্স শূন্য রানে প্যাভিলিয়নে ফিরে যান। তিনি ছিলেন জসপ্রীত বুমরাহের বলে এলবিডব্লিউ হন।

আরও পড়ুন: ফিফা ক্লাব বিশ্বকাপ: মাত্র ১৫ মিনিটেই করোনা রিপোর্ট জেনে গ্যালারিতে বসে মিলছে ম্যাচ দেখার সুযোগ

তবে প্রথম দিন ভারতীয় বোলিং ব্রিগেডকে বেশ নিষ্প্রভ লেগেছে। সকালে চোট পেয়ে অক্ষর ছিটকে যান। সবাই যখন আশা করেছিলেন অশ্বিন এবং কুলদীপ যাদব স্পিনিং বিভাগ সামলাবেন, ঠিক সেই সময় সকলকে চমকে দিয়ে দলে সুযোগ পান শাহবাজ নাদিম। যদিও তিনি খুব একটা কার্যকরি হননি। ২০ ওভার বল করলেন বটে, তবে এখনও পর্যন্ত কোনও উইকেট জমা পড়েনি তাঁর অভিষেক টেস্টের ঝুলিতে। ওয়াশিংটন সুন্দরও উইকেটহীন থাকেন। একেবারে শেষ ওভারে বুমরাহের বলে ব্যক্তিগত ৮৭ রানের মাথায় এলবিডব্লিউ হন সিবলি। দিনের শেষে বলাই যায় যে, যথেষ্ট তৈরি হয়ে এসেছে এই ইংল্যান্ড।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *