৬০০ উইকেট নিয়ে নজির ঝুলন গোস্বামীর

Mysepik Webdesk: ৬০০ উইকেট নেওয়ার নজির গড়লেন ভারতের অভিজ্ঞ বোলার ঝুলন গোস্বামী। অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে তিনি অস্ট্রেলিয়ান অধিনায়ক মেগ লার্নিংকে আউট করার সঙ্গে সঙ্গে এই কৃতিত্ব অর্জন করেছেন। উল্লেখ্য, বঙ্গতনয়া ঝুলনের বলে উইকেটরক্ষক রিচা ঘোষের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন লার্নিং। এই ম্যাচে তিনি তিনটি উইকেট নেওয়ার পাশাপাশি অপরাজিত ৮ রান করে চার মেরে ম্যাচও জেতান।

আরও পড়ুন: এক বাঙালি ফুটবলপ্রেমীর শহিদের মৃত্যু: চল্লিশ বছর পরে কিছু কথা

টিম ইন্ডিয়া এই ম্যাচটি ২ উইকেটে জিতেছে। তবে অস্ট্রেলিয়া ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে। প্রথমে ব্যাটিং করে অস্ট্রেলিয়া ৯ উইকেটে ২৬৪ রান করে। অস্টেলিয়ার হয়ে অ্যাশলেগ গার্ডনার ৬২ বলে ৬৪ রান করেন। বেথ মুনি ৬৪ বলে ৫২ রান করেন। লক্ষ্য তাড়া করতে নেমে টিম ইন্ডিয়া ৩ বল বাকি থাকতে ৮ উইকেট হারিয়ে ২৬৬ রান সংগ্রহ করে। টিম ইন্ডিয়ার হয়ে ওপেনার শেফালি ভার্মা ৯১ বলে ৫৬ রান করেন। যশিকা ভাটিয়া ৬৪, দীপ্তি শর্মা ৩১ এবং স্নেহ রানা ৩০ রান করেন।

আরও পড়ুন: রুদ্ধশ্বাস ম্যাচে কলকাতাকে হারাল চেন্নাই

৩৮ বছর বয়সি ঝুলন গোস্বামী তাঁর ৬০০ উইকেটের মধ্যে ৩৩৭টি আন্তর্জাতিক উইকেট এবং ঘরোয়া টুর্নামেন্টে ২৬৩টি উইকেট নিয়েছেন। তিনি ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারি। ১৯২ ম্যাচে ২১.৫৯ গড়ে ২৪০ উইকেট নিয়েছেন তিনি। ১১ টেস্ট ম্যাচে তিনি ১৭.৬৩ গড়ে ৪১টি উইকেট নিয়েছেন। ৬৮টি টি-টোয়েন্টি ম্যাচে ৫৬ উইকেট নেওয়া ঝুলন গোস্বামী ২০১৮ সালে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট থেকে অবসর নিয়েছিলেন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *