পদক জয়ের আশা বাড়িয়ে অলিম্পিক ডিস্কাসে ফাইনালে কমলপ্রীত কৌর

Mysepik Webdesk: ভারতের কমলপ্রীত কৌর টোকিও অলিম্পিকের ডিস্কাস থ্রো প্রতিযোগিতায় দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। তিনি ফাইনালে জায়গা করে নিয়েছেন। কমলপ্রীত তৃতীয় প্রচেষ্টায় ৬৪ মিটার থ্রো করে ফাইনালে জায়গা করে নেন। ফাইনালে যদি কমলপ্রীত একই পারফরম্যান্সের পুনরাবৃত্তি করেন, তাহলে তিনি অ্যাথলেটিক্সে পদক পাওয়া প্রথম ভারতীয় হবেন। আজকের পারফরম্যান্সের পর কমলপ্রীত কৌরের কাছ থেকে পদকের আশা বেড়েছে। উল্লেখ্য যে, কমলপ্রীত একজন জাতীয় রেকর্ডধারীও।

আরও পড়ুন: আনন্দে উদ্বেল অসম থেকে আন্দামান: লভলিনার সাফল্যের নেপথ্যে ধৈর্য এবং উচ্চতা, জানালেন কোচ কামার

ভারতের কমলপ্রীত কৌর দ্বিতীয় প্রচেষ্টায় ৬৩.৯৭ মিটার থ্রো করেন। প্রথম প্রচেষ্টায় তিনি ছুড়েছিলেন ৬০.২৯ মিটার। তিনি দ্বিতীয় স্থানে শেষ করেন। গ্রুপ বি-এর কোয়ালিফিকেশন রাউন্ডে তিনি তাঁর এই পারফরম্যান্স অনবদ্য ভাবে বজায় রেখেছেন। উল্লেখ্য যে, আজ দু’টি গ্রুপের ৩১ জনের মধ্যে মাত্র ২ জনই সরাসরি ফাইনালে উঠতে সক্ষম হন। কমলপ্রীত তাঁদের একজন। তাঁর কাট অফ ছিল ৬৪ মিটার। অন্যদিকে, গ্রুপ এ কোয়ালিফিকেশন রাউন্ডে ভারতের সীমা পুনিয়া ছিলেন ষষ্ঠ স্থানে।

আরও পড়ুন: অলিম্পিক গ্লোরির পথে আরও এক ধাপ কাছে পি ভি সিন্ধু

কমলপ্রীত কৌর পঞ্জাবের শ্রী মুক্তসর সাহেব জেলার বাদল গ্রামের বাসিন্দা। পড়াশোনায় বেশ দুর্বল ছিলেন তিনি, সম্প্রতি এক সাক্ষাৎকারে একথা জানিয়েছিলেন কমলপ্রীত। এরপর তাঁর কোচ রাজ্যস্তরের একটি প্রতিযোগিতায় অংশ নিতে বলেছিলেন। সেখানে তাঁর পারফরম্যান্স সন্তোষজনক ছিল। সেই প্রতিযোগিতায় চতুর্থ স্থান অর্জন করেছিলেন তিনি। পড়াশোনায় দুর্বল হওয়ার কারণে কমলপ্রীত অনুভব করেছিলেন যে, খেলাধুলার প্রতি মনোনিবেশ করা উচিত তাঁর। সেই যে শুরু, সেখান থেকে আজ তিনি অলিম্পিকে ইতিহাসের সামনে। ফাইনাল ২ আগস্ট।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *