অলিম্পিকে চাইনিজ ও কোরিয়ান কৌশল নিয়ে হেঁটে পদক জিততে মরিয়া কেটি ইরফান

irfan

Mysepik Webdesk: অলিম্পিকে ভারতীয় পেডেস্ট্রিয়ান কেটি ইরফানের কাছে এবারের অলিম্পিকে পদক জয়ের প্রত্যাশা থাকছে। উল্লেখ্য, তিনি ২০ কিলোমিটার হেঁটে টোকিও অলিম্পিকের জন্য যোগ্যতা অর্জন করেছেন। এহেন ইরফান চাইনিজ এবং কোরিয়ার কৌশল অনুসরণ করে পদক জিততে চাইছেন। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে এমন তথ্যই উঠে এসেছে। অলিম্পিকের প্রস্তুতি নিয়ে কেরলের অ্যাথলিট কেটি ইরফান নিজের অলিম্পিক প্রস্তুতি নিয়ে বলেন, “এখন আমরা বেঙ্গালুরুর সাই সেন্টারে কোচ আলেকজান্ডারের তত্ত্বাবধানে প্রতিদিন ছয় ঘণ্টা কঠোর পরিশ্রম করছি। করোনা অতিমারি এবং ভ্রমণে বিধিনিষেধের কারণে আমি অনুশীলনের জন্য বিদেশ যেতে পারিনি। তবে এখানেও সমস্ত ধরনের সুযোগ-সুবিধা পাওয়া যায়।”

আরও পড়ুন: ঠান্ডা পানীয়ের বোতল সরিয়ে রাখলেন রোনাল্ডো, একদিনে কোকাকোলার ক্ষতি ৩৪ হাজার কোটি টাকা

উল্লেখ্য যে, এই অ্যাথলিট ১ ঘণ্টা ২০ মিনিট ৫৭ সেকেন্ডে ২০ কিলোমিটার হাঁটা সম্পন্ন করে যোগ্যতা অর্জন করেছিলেন। তবে অলিম্পিকে পদক নিশ্চিত করতে গেলে লক্ষ্য শেষ করতে হবে ১ ঘণ্টা ১৭ মিনিটের মধ্যে। এই ৩ মিনিটের ব্যবধান কীভাবে কাটাতে পারবেন, এই প্রসঙ্গে তিনি বলেন― “এ কথা ঠিক যে, অলিম্পিকে পদকগুলি এসেছে ১ ঘণ্টা ১৬ কিংবা ১৭ মিনিটের মধ্যে। তাছাড়াও এবার করোনার কারণে সিচুয়েশন কিছুটা হলেও আলাদা হবে। তাই আমার বিশ্বাস, ১ ঘণ্টা ২০ মিনিটের কম সময় নিলে পদক জিততে পারি। লক্ষ্য থেকে খুব একটা দূরে নেই।”

আরও পড়ুন: ৬১ বছর ধরে ইউরো কাপে প্রথম ম্যাচে না হারার রেকর্ড অক্ষত রাখল ফ্রান্স

কোন ধরনের কৌশল অবলম্বন করে অলিম্পিকে নামতে চলেছেন তিনি, এই প্রসঙ্গে তিনি বলেন― “আমি চাইনিজ এবং কোরিয়ান অ্যাথলিটদের ভিডিয়ো দেখে আমাদের কোচের কাছ থেকে শিখেছি। তাঁরা শুরুতে ধীরে ধীরে হাঁটেন। ১০ থেকে ১৫ কিলোমিটার দূরত্ব অতিক্রম করার পর তাঁরা পুরো দমে লক্ষ্যের দিকে এগোতে থাকেন। এমন কৌশলও ব্যবহার করতে পারি।” এখন দেখার, চাইনিজ এবং কোরিয়ান কৌশল নিয়ে তিনি অলিম্পিক থেকে পদক নিশ্চিত করে ভারতের নাম গৌরবোজ্জ্বল করতে পারেন কিনা।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *