সাফল্য পেতে পকেটে রাখুন পান পাতা !

Mysepik Webdesk: ‘পান খাইয়ে সাইয়া হামারো…’। কে না শুনেছেন এই সুপারহিট গান। কিন্তু পানের স্বাদে কেবল রোমান্সই হয় না, হয় এমন কিছু যা জীবনকে সাফল্যের পথে কয়েক ধাপ এগিয়ে দেয়। চাকরি হোক কিংবা ব্যবসা সবেতেই সাফল্য পেতে মানুষ কি না করে থাকে। সাফল্য পেতে অনেকেই নানা রকম টোটকা ব্যবহার করে থাকেন। তবে শাস্ত্রীয় মতে, পুজোর সময় ব্যাবহৃত এমন একটি জিনিস রয়েছে যা সঙ্গে রাখলে জীবনে উপকার হয়। অর্থাৎ সাফল্য আসে দ্রুত। পুজো কিংবা বিভিন্ন উপাচারে ব্যবহৃত সেই জিনিসটি হচ্ছে পান পাতা। এই পান পাতা ব্যবহার করলে জীবনে পাওয়া যায় কিছু উপকারিতা। পাওয়া যায় কিছু প্রতিকারও, যেগুলি পালন করলে জীবনে কখনও অর্থের অভাব হবে না !

আরও পড়ুন: শুধু মানুষ নয়, সংক্রমণ ছড়ানোর ভয়ে এই প্রাণীরাও আইসোলেশনে থাকে

আসুন জেনে নেওয়া যাক পান পাতার প্রতিকার সম্পর্কে কিছু তথ্য:-

১. খারাপ নজর দূরে থাকবে: যদি কোনও ব্যক্তি খারাপ নজরে পড়েছে বলে মনে হয়, তাহলে সেই ব্যক্তিকে পান পাতার সঙ্গে ৭টি গোলাপের পাতা খাইয়ে দিলে খারাপ নজর কেটে যাবে। তবে খেয়াল রাখতে হবে পান পাতার মধ্যে কোনও দাগ যেন না থাকে।

আরও পড়ুন: এই খাবারগুলো ভুলেও খালিপেটে খাবেন না

২. সাফল্য অর্জন: বাড়ি থেকে কোনও গুরুত্বপূর্ণ কাজে বাইরে যাবার সময়ে পকেটে পান পাতা রাখুন। এতে আপনার কাজে সাফল্য আসবে। আর যদি কোনও চাকরি বা ব্যবসার জন্য বাইরে যান, তাহলে সেই কাজটি খুব শান্তিপূর্ণ ভাবে হবে।

৩. ব্যবসায়: স্নান করে ৮টি ডগাসহ পান পাতা এবং ৫টি এমনি পান পাতা একসঙ্গে বেঁধে দোকানের পূর্বদিক ঝুলিয়ে দেবেন। এটি কম করে ৫টি শনিবার করতে হবে। পান পাতাগুলি শুকিয়ে গেলে জলে ভাসিয়ে দেবেন। এমনটি করলে আপনার ব্যবসারও উন্নতি হতে পারে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *