কেরল নির্বাচন: ৮৩ জন প্রার্থীর তালিকা প্রকাশ করল সিপিআই (এম), মুখ্যমন্ত্রী পিনারাই কেবল তাঁর বর্তমান আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন

Mysepik Webdesk: কেরল বিধানসভা নির্বাচনকে সামনে রেখে ভারতীয় মার্কসবাদী কমিউনিস্ট পার্টি ৮৩ জনের প্রার্থী তালিকা প্রকাশ করেছে। মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন তাঁর বর্তমান আসন থেকে কান্নুর জেলার ধর্মদামে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তাঁর মন্ত্রী পরিষদ এবং দলের সহকর্মী কে কে সেলজা মাট্টানুর থেকে নির্বাচনী ময়দানে রয়েছেন। একইসঙ্গে কেটি জলিল থাভানুর আসন থেকে লড়বেন।

আরও পড়ুন: বঙ্গ নির্বাচনে ব্যস্ত, অধীর চৌধুরীকে লোকসভার দলনেতার পদ থেকে সরিয়ে দিল কংগ্রেস

এর একদিন আগে জনতা দল (ধর্মনিরপেক্ষ) কেরলে ৬ এপ্রিল অনুষ্ঠিতব্য বিধানসভা নির্বাচনের জন্য তাদের চার প্রার্থীর নাম প্রকাশ করেছিল। কেরলের জেডিএসের সভাপতি ম্যাথিউ টি টমাসও দলের প্রার্থীদের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছেন। তিনি থিরুওয়ালা বিধানসভা আসন থেকে লড়বেন। অন্য তিন প্রার্থীর মধ্যে কোভালামের ডাঃ নীনা লোহিতদাসা নাদের, চিত্তুর থেকে কে. কৃষ্ণান কুট্টি এবং অঙ্কামালি থেকে জোস থট্টায়িল রয়েছেন। অন্যদিকে, প্রাক্তন প্রধানমন্ত্রী ও জেডিএসের সভাপতি এইচ ডি দেবেগৌড়া রাজ্য সভাপতি টমাসকে প্রার্থী হিসাবে নাম প্রস্তাবের জন্য একটি চিঠি পাঠিয়েছেন।

আরও পড়ুন: শিবরাত্রি উপলক্ষে জমজমাট কুম্ভনগরী হরিদ্বার, শুরু হল শাহী স্নান

একক পর্বে কেরলে ১৪০টি বিধানসভা আসনে ৬ এপ্রিল ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ফলাফল ঘোষণা করা হবে ২২ মে। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে সিপিআই ২৭টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল এবং ১৯টিতে জয়লাভ করেছিল। সিপিআই উপকূলীয় রাজ্যের লেফট ডেমোক্রেটিক ফ্রন্ট (এলডিএফ) সরকারের দ্বিতীয় বৃহত্তম মিত্র। বর্তমানে এখানে শাসন করছে সিপিআই (এম)-এর নেতৃত্বাধীন এলডিএফ সরকার এবং পিনারাই বিজয়ন রয়েছেন মুখ্যমন্ত্রী। গত নির্বাচনে এলডিএফ ৯১টি এবং কংগ্রেস নেতৃত্বাধীন ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউডিএফ) ৪৭টি আসন পেয়েছিল। কেরলে সংখ্যাগরিষ্ঠতার জন্য ৭১টি আসন প্রয়োজন।

সি-ভোটার সমীক্ষা অনুযায়ী, কেরলে আবারও এলডিএফ সরকার গঠন হতে দেখা যেতে পারে। এলডিএফ ৮২টি আসন পেতে পারে। সমীক্ষা অনুসারে, ইউডিএফ ৫৬টি আসন পেতে পারে। বিজেপি সহ অন্যরা ১টি করে আসন পেতে পারে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *