খাদ্য ভবনের সামনে স্যালাইনের বোতল নিয়ে কেরোসিন ডিলারদের বিক্ষোভ

oil

Mysepik Webdesk: এদিন খাদ্য ভবনের সামনে স্যালাইনের বোতল নিয়ে প্রতিবাদে নামলেন কেরোসিন তেলের ডিলাররা। স্যালাইনের টিউবের বদলে কেরোসিন তেলের ফানেল নিয়ে তারা প্রতিবাদে নামেন।মূলত এই প্রতিবাদের নামার কারণ দীর্ঘদিন ধরে পেট্রোল-ডিজেল ও কেরোসিনের দাম বেড়েই চলেছে।

আরও পড়ুন: নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়ার প্রতিবাদে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের প্রতিবাদ মিছিল

তাছাড়া এবছর বাজেটে কেন্দ্রীয় সরকারের কাছ থেকে কেরোসিন তেলের জন্য কোনরকম ভর্তুকি পাচ্ছে না কেরোসিন তেল ডিলাররা। ফলে সাধারণ মানুষের পাশাপাশি কেরোসিন তেলের ডিলাররা খারাপ অবস্থার সম্মুখীন হয়েছেন। এদিন তাদের সঙ্গে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তিনি এদিন জানিয়েছেন কেন্দ্রীয় সরকারের কাছ থেকে কোন প্রকার সাহায্য তারা পাচ্ছেন না। কেন্দ্রীয় সরকার সমস্ত রকম সুবিধা অন্য রাজ্যকে আগে সুযোগ সুবিধা দিয়ে থাকে এবং যেগুলি বিজেপি শাসিত রাজ্য তাদেরকে আগে থেকেই সুযোগ-সুবিধা দেওয়া হয়ে থাকে। কিন্তু পশ্চিমবাংলাকে কখনোই কোন রকম টাকা পয়সা কেন্দ্রীয় সরকার দেয়না। আগের থেকে ধান কেনার জন্য বা অন্য যে সমস্ত অত্যাবশ্যকীয় পণ্য রয়েছে তা কেনার জন্য কখনোই কেন্দ্র টাকা দেয়না বলে এদিন অভিযোগ জানালেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

আরও পড়ুন: প্রতীক্ষার অবসান, সবুজ পতাকা দেখিয়ে দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

এর পাশাপাশি তিনি জানিয়েছেন যেভাবে পেট্রোল ও ডিজেলের দাম বেড়ে চলেছে তার ফলে সাধারণ মানুষের অসুবিধা হচ্ছে। অন্যদিকে কেরোসিন তেলের দাম বেড়ে চলেছে যার জন্য কেরোসিন তেলের ডিলারদের অনেক অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে। এরই প্রতিবাদে কলকাতার রাজপথে নেমেছেন। আর এই প্রতিবাদ চলবে আগামী দিনেও।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *