এক সপ্তাহের জন্য বন্ধ হচ্ছে খড়গপুর আইআইটি!

Mysepik Webdesk: করোনার সংক্রামন হু হু করে বেড়ে চলছে। একে একে সংক্রমিত হয়েছেন পড়ুয়া, কর্মী থেকে প্রতিষ্ঠানের নিজস্ব হাসপাতালের চিকিৎসকেরাও। তার ফলে উদ্বেগ ছড়িয়েছে ক্যাম্পাসে। পরিস্থিতি খারাপ দেখে, রবিবার থেকে এক সপ্তাহ প্রতিষ্ঠানের যাবতীয় কাজকর্ম পুরোপুরি বন্ধের সিদ্ধান্ত নিলেন খড়্গপুর আইআইটি কর্তৃপক্ষ। তবে অনলাইন ক্লাস চলবে।

আরও পড়ুন: রাজ্যে প্রথম NRS হাসপাতালে করোনা রোগীর আত্মহত্যা

খড়গপুর আইআইটি কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে যে, ক্যাম্পাসে যে পড়ুয়া, অধ্যাপক, কর্মী, সাফাইকর্মীরা রয়েছেন তাঁরা আপাতত থাকবেন। বাইরে থেকে কেউ ভিতর আস্তে পারবেন না। স্যানিটাইজ করা হবে গোটা ক্যাম্পাস। ক্যাম্পাসের মধ্যে সাইকেল, রিকশা, অটো চলাচলেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ওষুধের দোকান বাদে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর জন্য দুপুর ২টো পর্যন্ত একবেলা খোলা হবে আইআইটি-র টেকনোলজি মার্কেট। তবে বাজারে সামাজিক দূরত্ব ও মাস্ক পড়া বাধ্যতামূলক বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

আরও পড়ুন: শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু না হলে আন্দোলনে নামার হুমকি আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের!

গত শুক্রবার আইআইটি ক্যাম্পাসে বি. সি. রায় হাসপাতালের ৬ জন চিকিৎসকের শরীরে নতুন করে করোনার সংক্রমণ ধরা পড়ে। সবমিলিয়ে খড়গপুর আইআইটি ক্যাম্পাসে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০। এই পরিস্থিতিতে কোনও ঝুঁকি না নিয়ে তড়িঘড়ি ক্যাম্পাস বন্ধ করার সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন খড়গপুর আইআইটি কর্তৃপক্ষ।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *