করোনা রুখতে আক্রান্তকে গুলি করে মারার নিদান কিমের

Mysepik Webdesk: করোনা সংক্রমণের জেরে গোটা বিশ্বে ত্রাহি ত্রাহি অবস্থা হলেও কিম জন উনের দেশ উত্তর কোরিয়ার পক্ষ থেকে এখনও পর্যন্ত সরকারিভাবে করোনা আক্রান্তের কোনও খবর জানানো হয়নি। তবে সম্প্রতি ওই দেশের এক চাঞ্চল্যকর খবর প্রকাশ করেছে দক্ষিন কোরিয়ার মোতায়েন থাকা মার্কিন সেনার কমান্ডার রবার্ট আব্রাহাম।

আরও পড়ুন: সাহায্যের নামে পাকিস্তানিদের কিডনি-লিভার বিক্রি করার কাজ করছে চিন, চাঞ্চল্যকর রিপোর্ট

বৃহস্পতিবার ওয়াশিংটনের সেন্টার ফর স্ট্যাট্রেজিক অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজ -এর উদ্যোগে আয়োজিত একটি অনলাইন কনফারেন্সে অংশগ্রহণ করেছিলেন রবার্ট আব্রাহাম। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে তিনি জানান, করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে উত্তর কোরিয়া সরকার পাশবিক পদক্ষেপ নিয়েছে। সেখানে কিম জং উনের প্রশাসন করোনা আক্রান্ত কোনও ব্যক্তির সন্ধান পাওয়া মাত্রই তাকে গুলি করে হত্যা করছে। শুধু তাই নয়, এই পাশবিক কাজের জন্য আলাদা করে একটি বিশেষ বাহিনীও গঠন করেছে উত্তর কোরিয়া সরকার।

আরও পড়ুন: নিরাপত্তাজনিত কারণে ১০০০ চিনা নাগরিকের ভিসা বাতিল আমেরিকায়

তিনি আরও বলেন, চিন সীমান্তের এক কিংবা দু কিলোমিটার আগে নতুন একটি বাফার জোন তৈরি করেছে উত্তর কোরিয়া। এর ফলে চোরা পথে উত্তর কোরিয়ায় ঢোকার রাস্তাও বন্ধ হয়ে গিয়েছে। পাশাপাশি সীমান্ত সিল করে দেওয়ার কারণে আমদানি বন্ধ থাকায় ওই দেশে জিনিসপত্রের দাম বহু গুন বেড়ে গিয়েছে। মধ্যবিত্ত থেকে শুরু করে গরিব মানুষেরা সেখানে একবেলা খেয়ে আরেক বেলা উপোস করে দিন কাটাচ্ছেন।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *