Latest News

Popular Posts

শচীন-দ্রাবিড়-সৌরভকে পিছনে ফেললেন বিদেশের মাটিতে সবচেয়ে বেশি রান করা কোহলি

শচীন-দ্রাবিড়-সৌরভকে পিছনে ফেললেন বিদেশের মাটিতে সবচেয়ে বেশি রান করা কোহলি

Mysepik Webdesk: প্রথম ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকা ৩১ রানে ভারতকে হারিয়ে দিয়েছে। টিম ইন্ডিয়ার সামনে ২৯৭ রানের টার্গেট ছিল। রান তাড়া করতে গিয়ে দলটি মাত্র ভারতের ইনিংস ৮ উইকেটে ২৬৫ রানে থেমে যায়। এই শোচনীয় পরাজয়ের পর ভারতীয় দল ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০’তে পিছিয়ে পড়েছে। অনেকদিন পর সেই ম্যাচে নন-ক্যাপ্টেন হিসাবে খেলতে নেমে ৫১ রান করেন প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। এই হাফ সেঞ্চুরির ইনিংসের পাশাপাশি অনেক বড় রেকর্ডও নিজের নামে করে নেন কোহলি।

আরও পড়ুন: টেনিস কোর্ট থেকে অবসর নিতে চলেছেন সানিয়া মির্জা

ভারতের বাইরে প্রতিদ্বন্দ্বী দলগুলির ঘরের মাঠে সর্বোচ্চ ওয়ানডে রান সংগ্রাহক হিসাবে নজির গড়েছেন বিরাট। তিনি ব্যক্তিগত ৯ রানে পৌঁছনোর সঙ্গে সঙ্গে এই কৃতিত্ব গড়েন। এক্ষেত্রে তিনি মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকরের রেকর্ড ভেঙেছেন। ভারতের বাইরে ১৪৭টি ওয়ানডেতে শচীন মোট ৫০৬৫ রান করেছেন। কোহলি মাত্র বিদেশের মাঠে ১০৮ ম্যাচে ৫১০৮ রান করেছেন।

আরও পড়ুন: ডি কক আউট হতেই সেলিব্রেশনে মাতলেন বিরাট, বোঝা গেল না তিনি ক্যাপ্টেন নন

এখানেই শেষ নয়। যখন তিনি ২৭ রানে পৌঁছন, তখন তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআইতে ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হন। বিরাট সৌরভ গাঙ্গুলি (১৩১৩) এবং রাহুল দ্রাবিড় (১৩০৯)-কে পিছনে ফেলেছেন। ২০০১ রান করে প্রথম স্থানে রয়েছেন মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকর। কোহলি (৫১) লক্ষ্য তাড়া করতে নেমে ৬০ বার ৫০+ রান করেন। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এটি ছিল বিরাট কোহলির মোট ৬৩তম ফিফটি। আফ্রিকার বিরুদ্ধে শেষ ছয় ওয়ানডে ইনিংসে এটি ছিল কোহলির পঞ্চম হাফসেঞ্চুরি।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *