দেশের সবকটি শহরের তুলনায় কলকাতার রাস্তায় দুর্ঘটনার হার অনেক কম, কেন্দ্রের রিপোর্ট

Mysepik Webdesk: ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো সম্প্রতি একটি রিপোর্ট পেশ করেছে, যেখানে দেখা গেছে দেশের অন্যান্য বড় শহরগুলির মধ্যে কলকাতায় দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা সবচেয়ে কম। ৫৩টি বড় শহরের মধ্যে সমীক্ষা চালিয়ে এই রিপোর্ট পেশ করেছে ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো। ওই রিপোর্টে আরও দেখা গেছে, ২০১৯ সালে দেশের এই ৫৩টি শহরের মধ্যে পথ দুর্ঘটনায় যতজনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে মাত্র ০.৫ শতাংশ মৃত্যু কলকাতায় ঘটেছে।

আরও পড়ুন: বিশ্বভারতীতে এসে পৌঁছল ইডির ৩ সদস্যের প্রতিনিধি দল

রিপোর্টে বলা হয়েছে, কলকাতায় প্রতি এক লক্ষ মানুষের মধ্যে ২.৩ জনের মৃত্যু হয়েছে পথ দুর্ঘটনায়। অন্যদিকে দিল্লিতে প্রতি এক লক্ষ মানুষের মধ্যে ২৭.৭ জনের এবং মুম্বইয়ে ৫০.২ জনের মৃত্যু হয়েছে পথ দুর্ঘটনায়। ২০১৯ সালে কলকাতায় মোট ২৬৭টি পথ দুর্ঘটনা হয়েছে। ২০১৮ সালে সংখ্যাটা ছিল ৭৩৪। মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর জন্য ২০১৯ সালে কলকাতায় ৭১টি পথ দুর্ঘটনা ঘটেছে এবং তার মধ্যে মৃত্যু হয়েছে চার জনের ও আহত হয়েছন ৫০ জন।

আরও পড়ুন: পুজোর পরেই প্রকাশিত হবে TET পরীক্ষার নিয়োগ বিজ্ঞপ্তি

অন্যদিকে বেপরোয়া গাড়ি চালানোর জন্য ২০১৯ সালে কলকাতায় মোট তিনটি পথ দুর্ঘটনা ঘটেছে এবং চারজনের মৃত্যু হয়েছে। পাশাপাশি দ্রুতগতিতে গাড়ি চালানোর জন্য ২০১৯ সালে বছরে শহরে ১৬টি দুর্ঘটনা ঘটেছে এবং ১১ জনের মৃত্যু হয়েছে। মদ্যপান করে গাড়ি চালানো কিংবা অত্যন্ত দ্রুত গতিতে গাড়ি চালানো ছাড়াও অনেক সময় খারাপ আবহাওয়া কিংবা খারাপ রাস্তার কারণেও দুর্ঘটনা ঘটার ঘটনা ঘটেছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *