Latest News

Popular Posts

বড়দিনের রাতে শহরকে নিশ্ছিদ্র নিরাপত্তায় ঘিরে ফেলতে তৈরি কলকাতা পুলিশ

বড়দিনের রাতে শহরকে নিশ্ছিদ্র নিরাপত্তায় ঘিরে ফেলতে তৈরি কলকাতা পুলিশ

Mysepik Webdesk: আজ ক্রিসমাস ইভ উৎসব। এদিন শহরের বিভিন্ন এলাকায় আনন্দ-উৎসবে মেতে ওঠে জনসাধারণ। ফলে, জনসমাগমের মধ্যে অপরাধ রুখতে ইতিমধ্যেই কোমর বেঁধে শহরে নেমেছে কলকাতা পুলিশ। যে যে এলাকাগুলিতে জনসমাগম হয়, ওই এলাকাগুলিতে বাড়তি সতর্কতার ব্যবস্থা রাখা হয়েছে। বিশেষ করে, কলকাতার পার্কস্ট্রিট এলাকা থেকে মল্লিকবাজার পর্যন্ত তিন হাজার পুলিশ মোতায়েন থাকবে। এমনটাই জানা গিয়েছে লালবাজার সূত্রে।

আরও পড়ুন:ধনখড়কে সরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলির আচার্য পদ থেকে সরিয়ে দেওয়ার চিন্তাভাবনা রাজ্যের

জানা গিয়েছে, গোটা এলাকাকে ছ’টি আলাদা আলাদা জোনে ভাগ করা হয়েছে। প্রতিটি জোনের দায়িত্বে থাকছেন একজন করে ডিসি। প্রতিটি জোনে ১৫ জন এএসআই- এর নেতৃত্বে পুলিশ নজরদারি চালাবে। কোনও ধরণের অপ্রীতিকর ঘটনা রুখতে পার্ক স্ট্রিটে মোট ১১টি ওয়াচ টাওয়ার লাগানো হয়েছে। এছাড়াও তৈরি করা হয়েছে একটি অস্থায়ী কন্ট্রোল রুম। ১০০টিরও বেশি পুলিশ অ্যাসিস্ট্যান্ট বুথ থাকবে এলাকায়। পাশাপাশি ড্রোনের মাধ্যমে চলবে নজরদারি।

আরও পড়ুন:দেখে নিন কলকাতা পুরসভার মেয়র পরিষদে কারা কারা রয়েছেন

মহিলাদের বিশেষ সুরক্ষা দেওয়ার জন্য কলকাতা পুলিশের উইনার্স টিম তৎপর থাকবে। সাধারণ পোশাকে ভিড়ের মধ্যে ছড়িয়ে ছিটিয়ে থাকবেন পুলিশকর্মীরা। পার্কস্ট্রিটের পাশাপাশি শহরের একাধিক দর্শনীয় স্থানগুলিতেও থাকছে বাড়তি সুরক্ষা ব্যবস্থা। শহরের বার, পাব কিংবা শপিং মলগুলিতেও থাকবে বাড়তি সুরক্ষা ব্যবস্থা। ২৫ ডিসেম্বর পার্কস্ট্রিটে বন্ধ থাকবে যান চলাচল। বন্ধ করে দেওয়া হবে মিডলটন স্ট্রিট ও ক্যামাক স্ট্রিটও।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *