বদলে গেল কলকাতা পুলিশ কমিশনার, দায়িত্বে সৌমেন মিত্র

Mysepik Webdesk: সামনেই রাজ্যের বিধানসভা নির্বাচন। আর তার আগেই বদলে গেল কলকাতা পুলিশের কমিশনার। অনুজ শর্মার পরিবর্তে নগরপালের দায়িত্ব পেলেন সৌমেন মিত্র। রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতি তিন বছর অন্তর নিয়ম মেনেই পুলিশ কমিশনারের পদের বদল ঘটানো হয়েছে। এর সঙ্গে নির্বাচনের কোনও সম্পর্ক নেই। অনুজ শর্মাকে এডিজি সিআইডি পদে বদলি করা হয়েছে। প্রসঙ্গত, এর আগে ২০১৬ সালেও বিধানসভা নির্বাচনের আগে সৌমেন মিত্রকে দায়িত্ব দেওয়া হয়েছিল কলকাতা পুলিশ কমিশনারের পদ সামলানোর জন্য।

আরও পড়ুন: একনজরে বাংলার বাজেট

Image result for soumen mitra ips

প্রেসিডেন্সি কলেজ এবং পরে দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের কৃতী ছাত্র সৌমেন মিত্রকে এদেশে ক্রীড়া ইতিহাস চর্চার পথিকৃৎ হিসেবে ধরা হয়। তাঁর লেখা গ্রন্থ In search of An Indentity: History of Football in Colonial Calcutta (কলোনিয়াল কলকাতার ফুটবল: স্বরূপের সন্ধানে― অনুবাদ দীপঙ্কর চৌধুরি) প্রকাশকাল অত্যন্ত জনপ্রিয় হয়েছিল। গত বিধানসভা নির্বাচনের সময় নির্বাচন কমিশনের দ্বারা কলকাতা পুলিশ কমিশনারের দায়িত্ব পেয়ে স্বল্প সময়ের মধ্যে যথেষ্ট দক্ষতা দেখিয়েছেন এই আইপিএস অফিসার।

আরও পড়ুন: রাজ্য বাজেটে পর্যটন শিল্পকে চাঙ্গা করতে উদ্যোগ মমতার

পুলিশ কমিশনারের পাশাপাশি আরও কয়েকটি পদে বদল ঘটানো হয়েছে। রাজ্যের এডিজি আইন-শৃঙ্খলা পদে জ্ঞানবন্ত সিং-এর জায়গায় দায়িত্বে আসছেন জাভেদ শামিম। এছাড়াও বেশ কয়েকটি কমিশনারেট কমিশনার পদেও বদল করা হয়েছে। হাওড়ার কমিশনার হয়েছেন সি সুধাকর, বিধাননগরের নতুন সিপি হলেন সুপ্রতিম সরকার এবং ব্যারাকপুরের কমিশনার হলেন অজয় নন্দা।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *