অবিরাম বৃষ্টিতে জলমগ্ন কলকাতা, বাড়ছে দুর্ভোগ, পশ্চিমের ৪ জেলায় জারি লাল সতর্কতা

kolkata rain

Mysepik Webdesk: নিম্নচাপের জেরে কলকাতায় চলছে টানা বৃষ্টি। ‘গুলাব’ আছড়ে পড়ার সময় থেকেই পূর্বাভাস জারি ছিল। এবার আবহবিদদের সেই আশঙ্কাকে সত্যি করে সোমবার রাত থেকেই শুরু হয়েছে অবিরাম বৃষ্টি। এই দুর্যোগের জেরে বিপর্যস্ত কলকাতা সহ একাধিক জেলা। রাতভর চলা বৃষ্টিতে দুর্ভোগ বাড়ছে। আরও ৩ থেকে ৪ ঘন্টা বৃষ্টির পূর্বাভাস জারি আছে কলকাতায়। তবে জেলাগুলিতে বৃষ্টি তার তাণ্ডব বজায় রাখবে। পশ্চিমের চার জেলায় লাল সতর্কতা জারি হয়েছে। দুর্যোগ মোকাবিলায় সব রকম প্রস্তুতি নিয়েছে প্রশাসন। নবান্নে খোলা হয়েছে কন্ট্রোল রুম। কোনও সমস্যা হলে টোল ফ্রী নম্বরে জানানো যাবে-১৯১২১ (টোল ফ্রী নম্বর)। হোয়াটস আপ নম্বরে যোগাযোগ করা যাবে- ৮৯০০৭৯৩৫০৩ ও ৮৯০০৭৯৩৫০৪ এই নম্বরে।

আরও পড়ুন: খাস কলকাতার বুকে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল পুরনো বাড়ি


বিপর্যয় মোকাবিলা দফতরের ২২ টিম প্রস্তুত রাখা হয়েছে । ১টি টিম রয়েছে বডিগার্ড লাইনে , ২টি টিম মজুত রাখা হয়েছে ভবানীপুর থানায়, কালীঘাটে ২টিম, আলিপুর থানায় প্রস্তুত ১টিম, ওয়াটগঞ্জ থানায় রাখা হয়েছে ১ টিম, একবালপুর থানায় ১ টিম, নিউমার্কেট ও পার্কস্ট্রিট থানায় ১ টি করে টিম রয়েছে। কলকাতার ৯ ডিভিশনে ডিএমজি টিম মজুত রাখা হচ্ছে। সাউথ ডিভিশনের টিম থাকবে পিটিএস- এ । এছাড়াও পিটিএস-এ আরও তিনটি ডিএমজি টিম বাড়তি হিসাবে রাখা হচ্ছে।

আরও পড়ুন: ভবানীপুর উপনির্বাচনে কোনও বাধা নেই জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট

কলকাতা, উপকূলবর্তী এলাকা ও পশ্চিমাঞ্চলগুলিতে এক টানা বৃষ্টি চলবে। বুধবার লাল সতর্কতা জারি আছে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে। কমলা সতর্কতা জারি বাঁকুড়া ও পুরুলিয়ায়। ভারী বৃষ্টি চলবে দুই ২৪ পরগনায়। হাওড়া. হুগলিতে আজ দিনভর বৃষ্টি হবে। বৃষ্টির সঙ্গে চলবে ঝোড়ো হাওয়া। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ৫০ কিলোমিটার পর্যন্ত বেগে বইবে ঝোড়ো হাওয়া।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *