হাসপাতালে আইসিইউ বেডের অভাব, সাহায্য চেয়ে মোদিকে চিঠি কেজরিওয়ালের

arvind kejriwal

Mysepik Webdesk: মারাত্মক আকারে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। দেশজুড়ে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল সবাই। হাসপাতালে দেখা দিয়েছে বেডের আকাল। রাজধানী দিল্লিতেও দেখা দিয়েছে আইসিইউ বেডের অভাব। এই খবর জানিয়ে এবার কেন্দ্রের সাহায্য চাইলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিয়াল। তিনি কেন্দ্রীয় সরকারের কাছে সাহায্য চেয়ে প্রধানমন্ত্রীকে একটি চিঠি লেখেন। পাশাপাশি এখনও পর্যন্ত কেন্দ্রের কাছ থেকে যা সাহায্য পেয়েছেন তিনি, তা উল্লেখ করে ধন্যবাদও জানান।

আরও পড়ুন: অক্সিজেনের অভাবে মধ্যপ্রদেশে সরকারি হাসপাতালে মৃত্যু ৬ করোনা রোগীর

জানা গিয়েছে, দিল্লিতে হাসপাতালগুলিতে বেডের সংখ্যা ধীরে ধীরে কমতে শুরু করছে। এই বিষয়টি তুলে ধরতে তিনি প্রধানমন্ত্রীকে চিঠি দেওয়ার পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও কথা বলেন। তিনি জানান, দিল্লিতে আর মাত্র ১০০টি আইসিইউ বেড খালি রয়েছে। পরিস্থিতি এতটাই খারাপ যে যেকোনও সময় ওই খালি বেডগুলিও ভর্তি হয়ে যাবে। শুধু তাই নয়, বেডের পাশাপাশি অক্সিজেনের ঘাটতির কথাও তিনি উল্লেখ করেন।

আরও পড়ুন: পিছিয়ে গেল এপ্রিল মাসের জয়েন্ট এন্ট্রান্স মেইন পরীক্ষা

কেজরিওয়াল জানান, দিল্লিতে কেন্দ্র সরকারের পরিচালিত হাসপাতালগুলিতে প্রায় ১০ হাজার বেড রয়েছে। কিন্তু তার মধ্যে মাত্র ১৮০০ টি বেড করোনা রোগীদের জন্য বরাদ্দ রয়েছে। কিন্তু বর্তমান পরিস্থিতির কথা ভেবে অন্তত আরও ৭ হাজার বেড করোনা রোগীদের জন্য বরাদ্দ করা উচিত বলে তিনি মনে করেন। সেই কারণেই তিনি বরাদ্দের পরিমান বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *