Latest News

Popular Posts

টেরর ফান্ডিং কেসে ৬ জনকে খালাস লাহোর হাইকোর্টের

টেরর ফান্ডিং কেসে ৬ জনকে খালাস লাহোর হাইকোর্টের

Mysepik Webdesk: সন্ত্রাসী অর্থায়নের মামলায় (টেরর ফান্ডিং কেস) হাফিজ সাঈদের সংগঠন জামাত-উদ-দাওয়া (জেইউডি)-র ৬ নেতাকে খালাস করে দিল পাকিস্তানের লাহোর হাইকোর্ট। জামাত-উদ-দাওয়া নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠন লস্কর-ই-তৈয়েবার (এলইটি) ফ্রন্ট অর্গানাইজেশন। এই সংগঠনটি ২০০৮ সালে মুম্বইতে সন্ত্রাসী হামলা চালিয়েছিল। এই হামলায় ১৬০ জন মারা যান।

আরও পড়ুন: জেহাদি সংগঠন ‘তেহরিক-ই-লাবাইক’-কে ভোটে লড়ার অনুমতি দিল ইমরান সরকার

পাকিস্তানি সংবাদপত্র ‘ডন’ জানিয়েছে, ট্রায়াল কোর্টের আদেশে অধ্যাপক ড. মালিক জাফর ইকবাল, ইয়াহিয়া মুজাহিদ, নাসরুল্লাহ, সামিউল্লাহ এবং উমর বাহাদুরকে ৯ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল। হাফিজ আবদুল রহমান মক্কিকে দেওয়া হয়েছিল ৬ মাসের কারাদণ্ড। বিচারপতি মহম্মদ আমির ভাট্টি এবং বিচারপতি তারিক সেলিম শেখের নেতৃত্বাধীন ডিস্ট্রিক্ট বেঞ্চে তাদের দোষী সাব্যস্ত হওয়ার বিরুদ্ধে লাহোর হাইকোর্টে উপস্থিত হয়েছিলেন।

আরও পড়ুন: তিব্বতিদের উপর অত্যাচার অব্যাহত চিনের

অপরাধীদের পক্ষের আইনজীবীর যুক্তি ছিল, ট্রায়াল কোর্ট প্রমাণগুলি যথাযথভাবে বিবেচনা করেনি, যার কারণে ভুল রায় দেওয়া হয়েছে। আইনজীবীর কথায়, আল-আনফাল ট্রাস্ট যার সঙ্গে তাঁর ক্লায়েন্টদের যুক্ত করেছে, তার সঙ্গে লস্কর-ই-তৈয়েবার কোনও সম্পর্ক নেই। তিনি আরও জানিয়েছেন যে, তাঁর ক্লায়েন্টরা ২০০০ সালেই লস্কর-ই-তৈয়েবাকে ট্রাস্ট থেকে সরিয়ে দিয়েছিল। এই সংগঠনের সঙ্গে তাদের যুক্ত থাকার সামান্যতম প্রমাণও নেই।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *