লক্ষ্মীপুজোতেও মুক্তি নেই! প্রবল দুর্যোগ থেকে রাজ্যবাসী কবে পাবে মুক্তি? জানালো হাওয়া অফিস

Mysepik Webdesk: বাংলা এবং ওড়িশার উত্তর অংশে নিম্নচাপের জেরে মঙ্গলবারও ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সোমবারের মতো মঙ্গলবারেও দিনভর দুর্যোগপূর্ণ আবহাওয়ার সতর্কতা দক্ষিণবঙ্গে। পূবালি হাওয়ার জন্য কলকাতা-সহ সংলগ্ন এলাকায় ঝড়-বৃষ্টি। অন্যদিকে এদিন থেকেই বৃষ্টি বাড়তে চলেছে উত্তরবঙ্গে। বুধবার বিকেলের পর থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে বলে মনে করছে আবহাওয়া দফতর। উপকূলের জেলাগুলিতে দুর্যোগের আশঙ্কা বেশি। মৎস্যজীবীদের আজ মঙ্গলবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

আরও পড়ুন: ৮ দিন টানা বন্ধ থাকার পর খুলল বেলুড় মঠ, কোভিডবিধি মেনে ঢুকতে পারবেন ভক্তরা

মঙ্গলবারও ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা, উত্তর ২৪ পরগনা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। হাওয়া অফিস বলছে, লক্ষ্মীপুজো অর্থাৎ বুধবার অবধি এমনটাই থাকবে আবহাওয়ার গতিপ্রকৃতি। কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, ঝাড়গ্রাম ও দুই মেদিনীপুরে ভারী বৃষ্টি হতে পারে মঙ্গলবার। এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি রয়েছে।

আরও পড়ুন: বাংলাদেশে হিংসার ঘটনা প্রসঙ্গে উস্কানিমূলক মন্তব্য, FIR দায়ের আব্বাস সিদ্দিকির বিরুদ্ধে

অন্যদিকে মঙ্গলবার কমলা সতর্কতা জারি করা হয়েছে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারের বেশ কিছু জায়গায়। কমলা সতর্কতার অর্থ ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস। অন্যদিকে হলুদ সতর্কতা রয়েছে মালদহ, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে। হলুদ সতর্কতা মানে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা।

কলকাতা ও আশপাশের এলাকার আগামী ২৪ ঘন্টার পূর্বাভাসে বলা হয়েছে আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে। কয়েক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ও ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *