লাহোর হাফিজ সইদের বাড়ির কাছেই বড়োসড়ো বিস্ফোরণ, মৃত ২

hafiz hasid

Mysepik Webdesk: ২০০৮ মুম্বই হামলার মূলচক্রী, জামাদ-উদ-দাওয়া জঙ্গিগোষ্ঠীর প্রধান হাফিজ সইদের লাহোরের বাড়ির সামনেই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বুধবার সকালে ওই বিস্ফোরণের ফলে ২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ২০ জন। বিস্ফোরণেরখবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে পুলিশ। খবর দেওয়া হয় বম্ব ডিসপোজাল স্কোয়াডকেও। পঞ্জাব প্রদেশের মতো এরকম একটি জনবহুল এলাকায় বিস্ফোরণের ঘটনায় স্বাভাবিকভাবেই আতঙ্কে রয়েছে স্থানীয় মানুষ।

আরও পড়ুন: মালিয়া-মেহুল-নীরবদের লুঠ করা টাকা রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিকে ফেরাল ইডি

জানা গিয়েছে, বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে বিস্ফোরণস্থলে প্রায় চারফুট গভীর গর্ত তৈরি হয়ে গিয়েছে। শুধু তাই নয়, বিস্ফোরণের শব্দে আশেপাশের বেশ কিছু বাড়ির জানালার কাঁচ ভেঙে গিয়েছে। প্রথমে মনে করা হয়েছিল, কোনও গ্যাস সিলিন্ডার কিংবা গ্যাস পাইপ ফেটে এই বিস্ফোরণ ঘটেছে। পরে জানা যায় একটি গাড়িতেই ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। স্থানীয় মানুষজন জানিয়েছে, আগে থেকেই পরিকল্পনামাফিক ওই গাড়িটিকে বিস্ফোরণ ঘটানোর উদ্দেশ্যেই সেখানে রাখা হয়েছিল।

আরও পড়ুন: ‘যৌন হেনস্থার জন্য মহিলাদের খোলামেলা পোশাকই দায়ী’, পাক-প্রধানমন্ত্রীর বিতর্কিত মন্তব্যে তোলপাড় নেটদুনিয়া

প্রসঙ্গত, ২০২০ সালে সন্ত্রাসে আর্থিক মদত দেওয়ার অভিযোগে হাফিজ সইদকে দোষী সাব্যস্ত করে পাকিস্তান। পর পর দু’টি মামলায় হাফিজকে সাড়ে পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত করেছে পাক আদালত। ১৭ জুলাই গ্রেপ্তার করা হয় তাকে। বর্তমানে সে পাকিস্তানের জেলে রয়েছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *