জম্মু-কাশ্মীরে ধৃত লস্কর-ই-তইবার সন্ত্রাসবাদী

Mysepik Webdesk: পুলিশের জালে লস্কর-ই-তইবার এক মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসবাদী। জম্মু-কাশ্মীর পুলিশের দাবি, ওই সন্ত্রাসবাদীর গত বছর কুলগামের ভেসুতে তিন বিজেপি কর্মীকে খুনের পেছনে বড়োসড়ো হাত রয়েছে। ধৃত ওই সন্ত্রাসবাদীর নাম জাহুর আহমেদ রাথার। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, তিন বিজেপি কর্মীর পাশাপাশি কুলগামের ফাররাতে এক পুলিশ কর্মীকেও খুন করেছিল জাহুর। ওই জঙ্গি নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার এক প্রথম সারির জঙ্গি।

আরও পড়ুন: দিল্লি-এনসিআর, পঞ্জাব সহ উত্তর ভারতের অনেক রাজ্যে ভূমিকম্পের তীব্র কম্পন, এখনও ক্ষয়ক্ষতির কোনও খবর নেই

Image result for zahoor ahmad rather

বর্তমানে ওই জঙ্গিকে গ্রেফতার করে কাশ্মীরে নিয়ে আসা হয়েছে। জম্মু-কাশ্মীর পুলিশের এক সিনিয়র আধিকারিক জানিয়েছেন, অনন্তনাগে কর্মরত পুলিশের একটি দলের হাতে গ্রেফতার হয়েছে ওই জঙ্গি। তাকে শুক্রবার মাঝরাতে গ্রেফতার করা হয়। তিনি আরও জানান, গত বছর কুলগামে বিজেপির তিন কর্মীকে খুনের মাস্টারমাইন্ড ছিল ওই জঙ্গি। সে লস্কর-ই-তইবার একটি শাখা সংগঠন দ্য রেসিসট্যান্স ফ্রন্ট (TRF) -এর সদস্য। উপত্যকায় মূলত রাজনৈতিক দলগুলির উপর হামলার দায়িত্ব পালন করে এই সংগঠন।

আরও পড়ুন: উত্তরাখণ্ড বিপর্যয়: নিশ্চিত মৃত্যুকে সামনে থেকে দেখে এ যাত্রায় বেঁচে ফিরলেন দু’জন

Image result for jammu kashmir police

প্রসঙ্গত, গত বছর ২৯ অক্টোবর কুলগামের ওয়াই কে পোরা এলাকায় তিন বিজেপি কর্মীর খুনের ঘটনা ঘটে। তাঁদের নাম যথাক্রমে ফিদা হুসেন ইয়াতু, উমর রশিদ বেইজ এবং উমর রমজান হাজম। অভিযোগ, ওই বিজেপি কর্মীদের গাড়ি লক্ষ করে গুলি ছোড়া হয়। আহত অবস্থায় তাঁদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয়। গুলি চালানোর পর একটি আলতো গাড়িতে তারা পালিয়ে যেতে সমর্থ হয়। তারপর থেকেই তাদের আর কোনও খোঁজ পাওয়া যায়নি।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *