Latest News

Popular Posts

এখন আইনজীবীরা মোবাইলেও মামলার প্রতিনিধিত্ব করতে পারবেন, ছাড় সুপ্রিম কোর্টের

এখন আইনজীবীরা মোবাইলেও মামলার প্রতিনিধিত্ব করতে পারবেন, ছাড় সুপ্রিম কোর্টের

Mysepik Webdesk: এখন সুপ্রিম কোর্টের আইনজীবীরা মোবাইল থেকেও যেকোনও মামলার প্রতিনিধিত্ব করতে পারবেন। ছাড় দিয়েছে সুপ্রিম কোর্ট। তবে এর জন্য শীর্ষ আদালত একটি শর্তও দিয়েছে। ভিডিয়ো কনফারেন্সিংয়ে মোবাইলে আবেদন করার সময় আইনজীবীকে তাঁর মুখ স্পষ্ট করে দেখাতে হবে।

আরও পড়ুন: দেশে রেকর্ড সংক্রমণ! দৈনিক আক্রান্ত ছাড়াল ৩ লক্ষ ১৭ হাজার

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন একটি চিঠির মাধ্যমে এই সিদ্ধান্তের কথা ইন্দোরে তাদের সদস্যদের জানিয়েছে। চিঠিতে বলা হয়েছে, ভারতের প্রধান বিচারপতি (সিজেআই)-সহ চার সিনিয়র বিচারকের সঙ্গে আইনজীবীদের একটি ভার্চুয়াল বৈঠক ছিল। এতে মোবাইলের মাধ্যমে ওকালতি করার অনুমতি দিয়েছেন সিজেআই।

সিজেআই জানিয়েছেন, মোবাইলটি সঠিক জায়গায় রাখতে হবে। মুখ পরিষ্কার দেখাতে হবে। শুধুমাত্র প্রয়োজনেই মাইক চালু করতে হবে। সুপ্রিম কোর্টের বার অ্যাসোসিয়েশনের সদস্য অ্যাডভোকেট মনোজ বিনিওয়ালে জানিয়েছেন, যাঁদের ল্যাপটপ, ডেস্কটপের সুবিধা নেই, সেই আইনজীবীরাও মোবাইল থেকে শুনানিতে অংশ নিতে পারবেন।

আরও পড়ুন: রাষ্ট্রদ্রোহ আইন নিয়ে সুর চড়ালেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি নরিমান

অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বিচারকদের বলা হয়, আইনজীবীরা অনেক সময় কথা বলার সুযোগ পান না। মাইক থাকে নিঃশব্দ। যা মামলাগুলিকে প্রভাবিত করে। অ্যাডভোকেট প্রবীণ কে. রাওয়াল বলেছেন, সুপ্রিম কোর্ট মোবাইল থেকে শুনানির অনুমতি দেওয়ার পরে নিম্ন আদালতেও এই সুবিধা দেওয়া যেতে পারে। উল্লেখ্য, দু-দিন আগে মোবাইল থেকে ওকালতি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন সিজেআই। তিনি বলেছিলেন, ‘উকিলকে দেখা যাচ্ছে না, মোবাইলে স্পষ্ট শোনা যাচ্ছে না।’

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *