দুর্গাপুজোর মতোই কালীপুজো ও জগদ্ধাত্রী পুজোতেও নো-এন্ট্রি

Mysepik Webdesk: দুর্গাপুজোর মতোই এবার আসন্ন কালীপুজো ও জগদ্ধাত্রী পুজোমণ্ডপে দর্শনার্থীদের ক্ষেত্রে নো-এন্ট্রি জোন করার সিদ্ধান্ত নিয়েছে হাইকোর্ট। ইতিমধ্যেই দুর্গাপুজোয় এই নির্দেশিকা জারি করে সুফল পাওয়া গিয়েছে। তাই কালীপুজো ও জগদ্ধাত্রী পুজোর ক্ষেত্রেও এবার এই নির্দেশিকা রাজি করেছে হাইকোর্ট।

আরও পড়ুন: সামাজিক দূরত্ব বজায় রাখতে বাড়ল লোকাল ট্রেনের সংখ্যা

Kali Puja pandal of Dum Dum

দুর্গাপুজোর মতোই জগদ্ধাত্রীপুজো ও কালীপুজোতেও একইরকম বিধিনিষেধ আরোপ করুক কলকাতা হাইকোর্ট, এরকমই আর্জি জানিয়ে জনস্বার্থ মামলা করেছিলেন হাওড়ার বাসিন্দা অজয় কুমার দে। সেই মামলার শুনানিতেই এদিন এই রায় জানিয়েছে হাইকোর্ট। শুনানি চলাকালীন মহামান্য বিচারপতি জানান, রাজ্য সরকার দুর্গাপুজোর সময় কলকাতা হাইকোর্টের দেওয়া নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করেছে। আর তাতেই রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যায়নি। সেই কারণেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে দুর্গাপূজার মতোই কালীপুজো ও জগদ্ধাত্রী মণ্ডপগুলিতে একই নিয়ম বজায় থাকছে।

আরও পড়ুন: পাড়ার করোনা রোগীকে দেখতে হবে পাড়ার ডাক্তারকেই, নির্দেশ স্বাস্থ্য দপ্তরের

CHANDANNAGAR JAGADHATRI PUJA | JAGADHATRI PUJA | জগদ্ধাত্রী পূজা |  JAGADHATRI PUJO - YouTube

হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, কালিপুজোর মণ্ডপেও বহাল হচ্ছে ‘নো-এন্ট্রি’ জোন। সব জায়গায় মেনে চলতে হবে ৫ মিটারের দূরত্ব। অর্থাৎ মণ্ডপের সামনে থেকে ৫ মিটার দূরেই থাকবেন দর্শকেরা। এর পাশাপাশি আদালতের বাড়তি সংযোজন, এবারে আলোকসজ্জা করা যাবেন না কোথাও। ছট পুজোর ক্ষেত্রে রবীন্দ্র সরোবর ও সুভাষ সরোবরে যাতে ছট পুজোর কোনও আয়োজন না হয়, তা দেখতে রাজ্য সরকারকে নির্দেশ দেওয়া হবে বলে জানিয়েছে আদালত।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *