Latest News

Popular Posts

আগের বছরের মতোই গঙ্গাসাগর মেলায় থাকবে এয়ার অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা

আগের বছরের মতোই গঙ্গাসাগর মেলায় থাকবে এয়ার অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা

Mysepik Webdesk: সব তীর্থ বার বার, গঙ্গাসাগর একবার। প্রতি বছরের মতো এ বছরও মহা ধুমধামের সঙ্গে পালিত হবে গঙ্গাসাগর মেলা। ২০১৩ সালের ডিসেম্বর মাসে পূর্ণার্থীদের কলকাতা থেকে গঙ্গাসাগর পৌঁছে দেওয়ার জন্য চালু হয়েছিল হেলিকপ্টারের ব্যবস্থা। সেই সঙ্গে মেলা চলাকালীন কোনও পূর্ণার্থী অসুস্থ হয়ে পড়লে হেলিকপ্টার অ্যাম্বুলেন্সের মাধ্যমেই তাঁকে কলকাতা পৌঁছে দেওয়া হতো। এ বছরও তার ব্যতিক্রম হবে না। সামনের বছর ১০ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত ৮ দিন ব্যবহার করা হবে এয়ার অ্যাম্বুল্যান্স।

আরও পড়ুন: স্ত্রীর পরকীয়ার জেরে প্রাণ গেল পুত্র সন্তানের

ইতিমধ্যেই যাবতীয় ব্যবস্থা সেরে ফেলেছে রাজ্য সরকার। ভাড়া নেওয়া হচ্ছে এয়ার অ্যাম্বুল্যান্স। ঠিক হয়েছে হাওড়ার ডুমুরজলা স্টেডিয়াম থেকে ওই এয়ার অ্যাম্বুল্যান্সগুলি গঙ্গাসাগর পর্যন্ত যাতায়াত করবে। ডুমুরজলা স্টেডিয়ামের পাশাপাশি স্ট্যান্ডবাই হিসেবে রাখা হচ্ছে বেহালা ফ্লাইং ক্লাবের বিমানবন্দরকে। যাতায়াতের জবাব খরচ পর্বে মাথাপিছু ৩ হাজার টাকার মতো। ওই বেসরকারি হেলিকপ্টারগুলিকে প্রতিবছর রাজ্য সরকার গঙ্গাসাগরের জন্য ভাড়া নিয়ে থাকে।

আরও পড়ুন: ২ দফায় বাকি পুরসভার ভোট! পুরভোট নিয়ে আজ সর্বদলীয় বৈঠকে কমিশন

তবে, গত বছরই রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছিল মেলায় আসা পূর্ণার্থীদের সুবিধার জন্য এয়ার অ্যাম্বুলেন্স নেওয়া হবে। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছেন, এয়ার অ্যাম্বুল্যান্স ব্যবস্থা করতেই হবে। এরপর রাজ্য সরকার যোগাযোগ করে দেশের দুই এয়ার অ্যাম্বুল্যান্স সংস্থার সঙ্গে কথা বলে টেন্ডার ডেকেছে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *