মুকুলের মতো রাজীব-সোনালী-সব্যসাচীরাও কী তৃণমূলে আসছেন?

সাড়ে তিন বছর পর তৃণমূলে ফিরতে চলেছেন মুকুল রায়। ইতিমধ্যেই তিনি তৃণমূল ভবনে পৌঁছে গিয়েছেন। তাঁর সঙ্গে রয়েছে তাঁর পুত্র শুভ্রাংশু রায়। এদিন সল্টলেকের বাড়ি থেকে তিনি রওনা দিয়েছিলেন তৃণমূল ভবনের উদ্দেশ্যে। অন্যদিকে কালীঘাটের বাড়ি থেকেও তৃণমূল ভবনের উদ্দেশ্যে রওনা দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের কনভয়। সূত্রের খবর, শুধু মুকুল রায়ই নন, গেরুয়া শিবির ছেড়ে ঘাসফুলে যোগ দেওয়ার জন্য তালিকায় রয়েছে রাজীব বন্দ্যোপাধ্যায়, সব্যসাচী দত্ত, সোনালী গুহ, শীলভদ্র দত্ত, প্রবীর ঘোষালের নামও। ইতিমধ্যেই তাঁদের সঙ্গে মুকুল রায়ের এই বিষয়ে কয়েকদফা আলোচনাও হয়েছে।

আরও পড়ুন: তৃণমূল ভবনে পৌঁছলেন মুকুল রায়, পৌঁছলেন মমতাও

দলে থেকে কাজ করতে পারছেন না, বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলে থেকে এই আক্ষেপ নিয়েই বিজেপিতে যোগ দিয়েছিলেন ডোমজুরের প্রাক্তন বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায়। দিল্লিতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাত থেকে বিজেপির দলীয় পতাকা তুলে নিয়েছিলেন তিনি। কিন্তু, নির্বাচনে হেরে যান রাজীব। তারপর থেকেই তাঁকে আর সেভাবে সামনে আসতে দেখা যায়নি। তবে তিনি যে ফের তৃণমূলে যোগদান করতে পারেন, সেই জল্পনা অবশ্য উঠেছিল। সেই জল্পনায় কার্যত সিলমোহর দিলেন রাজীব বন্দ্যোপাধ্যায় নিজেই। একটি ফেসবুক পোস্ট করে তিনি বিজেপির হারের জন্য আত্ম-সমালোচনা করা উচিত বলেও মন্তব্য করেন।

আরও পড়ুন: ২৩ মে থেকে নিউটাউনের ফ্ল্যাটেই থাকত জয়পাল, চাঞ্চল্যকর তথ্য জানাল পুলিশ

অন্যদিকে বিজেপিতে যোগদান করে তিনি চরম ভুল করেছিলেন বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে প্রকাশ্যে ক্ষমা চান সোনালী গুহ। এছাড়াও ভোটে হেরে যাওয়ার পর রীতিমতো বিজেপি-বিরোধী কথাবার্তাও বলেছেন প্রবীর ঘোষাল, শীলভদ্র দত্ত। সুজিত বসুর কাছে পরাজিত হওয়ার পর ফের তৃণমূলে ফিরতে আগ্রহ প্রকাশ করেছেন সব্যসাচী দত্ত। এর ফলে আজ মুকুল রায়ের তৃণমূলে যোগদান করার পর একে একে বাকিরা কবে যোগদান করবে, সেটাই এখন দেখার বিষয়।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *