লিভারপুল কিংবদন্তি রবি ফাওলার দু’বছরের জন্য ইস্টবেঙ্গলের হেড কোচ

Robbie Fowler

Mysepik Webdesk: যাবতীয় জল্পনার অবসান। শুক্রবার সরকারিভাবে নতুন মরশুমের জন্য দলের হেড কোচের নাম জানিয়ে দিল ইস্টবেঙ্গল। একাধিক হেভিওয়েট ম্যানেজারের নাম ঘোরাফেরা করলেও লাল-হলুদ শিবির বেছে নিল প্রাক্তন লিভারপুল তারকা রবি ফাওলারকে। আগামী দুই বছরের জন্য আইএসএলে ফাওলারের হাতেই থাকবে লাল-হলুদের রিমোট কন্ট্রোল।

আরও পড়ুন: এবারের আইপিএলে দ্রুততম হাফ সেঞ্চুরি করলেন নিকোলাস পুরান

শুধু তাই নয় ফাওলারের কোচিং স্টাফ হিসেবে ইস্টবেঙ্গলে আসছে সাত জন বিদেশি। সোমবার সেই সাত জন বিদেশির নামও জানিয়ে দেওয়া হবে। তবে তাঁদের বাছাইয়ের দায়িত্ব থাকছে ইস্টবেঙ্গলের নতুন কোচের হাতেই। আর ভারতীয় সহকারী কোচ হিসেবে ঘোষণা করা হয়েছে জাতীয় দলের প্রাক্তন প্লেয়ার রেনেডি সিংহের নাম।

এদিন ইস্টবেঙ্গলের ইনভেস্টর শ্রী সিমেন্টের কর্ণধার হরিমোহন বাঙ্গুর জানিয়েছেন, “কিংবদন্তি ফুটবলার রবি ফাওলারের সঙ্গে দু’বছরের চুক্তি করা হয়েছে। আশা রাখি এই চুক্তির মেয়াদ আরও বাড়বে। ফাওলারকে সাহায্য করবেন আরও সাত জন বিদেশি কোচ। তাঁদেরও উচ্চ পর্যায়ে কোচিং করার অভিজ্ঞতা রয়েছে।” ফাওলারের সহকারী কোচ হিসেবে থাকছেন অ্যান্থনি গ্রান্ট, গোলকিপার কোচ হচ্ছেন রবার্ট মিমস। সেট পিস কোচ হিসেবে থাকছেন টেরেন্স ম্যাকফিলিপস। ফিজিয়োর দায়িত্বে থাকছেন মাইকেল হার্ডিং। ক্রীড়া বিজ্ঞানী হিসেবে দলে থাকবেন জ্যাক ইমান এবং বিশ্লেষকের ভূমিকা পালন করবেন জোসেফ ওয়ামসলি।

আরও পড়ুন: দ্বিতীয় ডিভিশন আই লিগের ম্যাচে জিতল মহামেডান

২০১১-১২ মরসুমে তাইল্যান্ডের ক্লাব মুয়াংথং ইউনাইটেডে কোচ হিসেবে প্রথম যোগ দেন ফাওলার। পরে মরসুমে তিনি অবশ্য কোচিং থেকে সরে দাঁড়িয়েছিলেন। গত মরসুমে অস্ট্রেলিয়ার এ লিগের দল ব্রিসবেন রোয়ারকে কোচিং করিযেছেন। ফুটবলার জীবনে লিভারপুলের জার্সিতে মোট ১৮৩টি গোল করেছেন ফাওলার। ভক্তরা আদর করে তাঁর নাম দিয়েছিলেন ‘ঈশ্বর’। ইংল্যান্ডের জার্সিতে তিনি খেলেছেন ২৬টি ম্যাচ খেলে সাতটি গোল করেছেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *