শীঘ্রই চালু হওয়ার সম্ভাবনা লোকাল ট্রেনের, স্টেশনগুলিতে প্রস্তুতি তুঙ্গে

Mysepik Webdesk: লকডাউনের কারণে গত ২৪ মার্চ থেকে দেশজুড়ে বন্ধ করে দেওয়া হয়েছিল লোকাল এবং এক্সপ্রেস ট্রেন। কয়েকদিনের মধ্যে অবশ্য বেশ কিছু শ্রমিক স্পেশাল ট্রেন চালু করেছিল কেন্দ্রীয় সরকার। ধীরে ধীরে আরও কিছু স্পেশাল ট্রেন চালু হয় দেশজুড়ে। তবে সাধারণ নিত্যযাত্রীদের জন্য কোনও লোকাল ট্রেন চালু হয়নি। কিন্তু যেকোনও দিন লোকাল ট্রেন চালু হওয়ার সম্ভাবনা রয়েছে বলে রেলসূত্রে জানা গেছে। সেই কারণেই স্টেশনগুলিতে এখন প্রস্তুতি তুঙ্গে।

আরও পড়ুন: দেশের সবকটি শহরের তুলনায় কলকাতার রাস্তায় দুর্ঘটনার হার অনেক কম, কেন্দ্রের রিপোর্ট

শহর কলকাতা ও শহরতলির লাইফলাইন এই লোকাল ট্রেনে প্রতিদিন লক্ষ লক্ষ যাত্রী নিত্যদিন যাতায়াত করেন। করোনা পরিস্থিতিতে আনলক পর্ব চালু হলেও কেন্দ্রের তরফ থেকে লোকাল ট্রেন চালু করার কোনও নির্দেশিকা আসে নি। আর তারপরেই রাজ্য সরকারের তরফ থেকে রেলের কাছে লোকাল ট্রেন চালানোর অনুরোধ করা হয়।

আরও পড়ুন: বিশ্বভারতীতে পৌঁছল ইডির ৩ সদস্যের প্রতিনিধি দল

তবে লোকাল ট্রেন ফের চালু হলে যাত্রীদের অবশ্যই মানতে হবে সামাজিক দূরত্ব। সেই কারণে যাত্রীদের দাঁড়ানোর স্থান নির্দিষ্ট করে দেওয়া হচ্ছে। প্লাটফর্মে গোল গোল হলুদ রঙের দাগ দিয়ে যাত্রীদের দাঁড়ানোর জায়গা নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। এমনিতেই হাওড়া, শিয়ালদহ ডিভিশনে লোকাল ট্রেনগুলিতে কি পরিমান ভিড় হয়, তা আমরা অনেকেই জানি। এই পরিস্থিতিতে ফের লোকাল ট্রেন চালু হলে এরাজ্যে কতটা সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রীরা সফর করতে পারবেন, তাতে যথেষ্ট সন্দেহ রয়েছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *