রাজ্যে লোকাল ট্রেন চলবে ১৮১ জোড়া নয়, মোট ৬৯৬ টি, দেখে নিন কোন কোন সেকশনে কটি ট্রেন

local train

Mysepik Webdesk: রাজ্য-রেল বৈঠকে এ রাজ্যে লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত হলেও প্রথমে সিদ্ধান্ত হয়েছিল বুধবার অর্থাৎ ১১ নভেম্বর থেকে হাওড়া ও শিয়ালদহ ডিভিশন মিলিয়ে মোট ১৮১ জোড়া ট্রেন চালানো হবে। সবচেয়ে বেশি ট্রেন চলবে অফিস টাইমে। কিন্তু যাত্রীদের ভিড়ের কথা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার কথা মাথায় রেখে রাজ্যের তরফ থেকে রেলকে আরও ট্রেন সংখ্যা বাড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: নিত্যযাত্রীদের জন্য সুখবর, বাড়ছে মান্থলি ও সিজন টিকিটের মেয়াদ

West Bengal Govt Writes to Railways For Resumption of Suburban Train  Services

রাজ্যের সেই দাবিকেই সিলমোহর দিয়েছে রেলবোর্ড। জানানো হয়েছে, ১৮১ জোড়া নয়, হাওড়া ও শিয়ালদহ ডিভিশন মিলিয়ে প্রতিদিন মোট ৬৯৬ টি ট্রেন চালানো হবে। এর মধ্যে পূর্ব রেল ট্রেন চালাবে ৬১৫ টি, দক্ষিণ পূর্ব রেল চালাবে ৮১ টি ট্রেন। এগুলির মধ্যে শিয়ালদহ ডিভিশনে চলবে ৪১৩ টি এবং হাওড়া ডিভিশনে ২০২ টি ট্রেন চলবে। শিয়ালদহ ডিভিশনের মধ্যে কৃষ্ণনগর শাখায় চলবে ২২ টি, নৈহাটি শাখায় ১০ টি, রানাঘাট-লালগোলা শাখায় ১০ টি, হাসনাবাদ শাখায় ২৬ টি, বারাসত-দত্তপুকুর শাখায় ৮ টি, শান্তিপুর শাখায় ১৪ টি, কল্যাণী সীমান্ত শাখায় ১৪ টি, ব্যারাকপুর শাখায় ১৮ টি, ডানকুনি-বারুইপুর শাখায় ৩২ টি, রানাঘাট-গেদে শাখায় ২৪ টি, রানাঘাট শাখায় ১৩ টি, বনগাঁ শাখায় ৩৯ টি এবং রানাঘাট-বনগাঁ শাখায় ১৭ টি ট্রেন চলবে।

আরও পড়ুন: ২৫ নয় ৪৬ শতাংশ ট্রেন চলবে শিয়ালদা ডিভিশনে

High Speed EMU of Eastern Railway- 31924 Gede Sealdah Local Train - YouTube

শিয়ালদহ দক্ষিণ শাখার ট্রেনের মধ্যে বজবজের জন্যে ২৭ টি, ক্যানিং শাখায় ৩১ টি, ডায়মন্ড হারবার শাখায় ২৪ টি, লক্ষীকান্তপুর-নামখানা শাখায় ২১ টি, সোনারপুর শাখায় ১৯ টি, বারুইপুর শাখায় ২১টি ট্রেন চলবে। এদিকে হাওড়া ডিভিশন থেকে শেওড়াফুলি শাখায় ১৪ টি, শ্রীরামপুর শাখায় ৬ টি, সিঙ্গুর শাখায় ২ টি, হরিপাল শাখায় ২ টি, ব্যান্ডেল শাখায় ৩৮টি, বর্ধমান মেন লাইনে ২০ টি, কর্ড লাইনে ২২ টি এবং তারকেশ্বর শাখায় ১৯ টি ট্রেন চালানো হবে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *