ফের লকডাউন দঃ অস্ট্রেলিয়ায়, প্রশ্নের মুখে ভারত-অস্ট্রেলিয়ার ডে-নাইট টেস্ট

Mysepik Webdesk: অস্ট্রেলিয়া এবং ভারতের মধ্যে প্রথম ডে-নাইট টেস্ট ম্যাচটি ১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে অনুষ্ঠিত হবে। ম্যাচের আগে করোনার ঘটনা বেড়ে যাওয়ার কারণে দক্ষিণ অস্ট্রেলিয়ায় ৬ দিনের লকডাউন ঘোষণা হয়েছে। রাজ্যের শীর্ষ মেডিক্যাল কর্মকর্তা এই লকডাউনকে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) জন্য উপকারী বলে বর্ণনা করেছেন। তাঁর মতে, লকডাউনের কারণে অ্যাডিলেডে ডে-নাইট টেস্ট হওয়ার সম্ভাবনা বেড়েছে।

আরও পড়ুন: নেপাল প্রিমিয়ার লিগ: ভারতীয় কোম্পানির সঙ্গে গাঁটছড়া নেপাল ক্রিকেটের, ১০ বছরে ৪০ কোটি টাকা দেবে সেভেন থ্রি স্পোর্টস

করোনার ক্রমবর্ধমান মামলার পরিপ্রেক্ষিতে দক্ষিণ অস্ট্রেলিয়ার সীমানা সিল করে দেওয়া হয়েছে। বর্তমানে ৫৫১টি করোনার কেস নিশ্চিত হয়েছে। টিম পেইন সহ বেশ কয়েকজন ক্রিকেটারকে সম্প্রতি নিউ সাউথ ওয়েলসে এয়ার-লিফ্ট করা হয়েছিল। ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, অস্ট্রেলিয়ান টেস্ট অধিনায়ক টিম পেইন, ম্যাথু ওয়েড, মার্নাস লাবুচেন, জো বার্নস, মাইকেল নাসের, মিচেল সুইপসন, ক্যামেরন গ্রিন, ট্র্যাভিস হেড এবং কেন রিচার্ডসনের মতো খেলোয়াড়রা এয়ার-লিফ্ট হয়েছেন। এই সমস্ত খেলোয়াড়কে নিউ সাউথ ওয়েলসে স্থানান্তরিত করা হয়েছে।

আরও পড়ুন: ‘প্রাক্তন’ বনাম ‘বর্তমান’ ম্যাচ দিয়েই আজ শুরু আইএসএল

এহেন পরিস্থিতিতে অ্যাডিলেডে টেস্ট ম্যাচ হবে কিনা, এমন প্রশ্নের জবাবে সংবাদ সম্মেলনের সময় দক্ষিণ অস্ট্রেলিয়ার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা নিকোলা স্পুরিয়ার বলেন, “পরিষ্কার করে এখনই এর উত্তর দেওয়া সম্ভব নয়। তবে যাতে আমরা ক্রিকেট ম্যাচ আয়োজন করতে পারি, তারজন্য আমরা এখন সর্বাত্মক চেষ্টা করছি। আশা করছি যে, এই লকডাউন আমাদের স্বাভাবিক জীবনে ফিরে আসতে সহায়তা করবে।” ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং আশা করেছে যে অস্ট্রেলিয়া নিরাপদ সিরিজ আয়োজন করবে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *