পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির অভিনব প্রতিবাদ, ফেসবুক লাইভ রিকশা চালালেন মদন মিত্র

Mysepik Webdesk: করোনা পরিস্থিতির উন্নতি ঘটলেও দেশজুড়ে সাধারণ মানুষের এখন নতুন আতঙ্ক পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি। বেশ কিছুদিন ধরেই লাগাতার বাড়ছে জ্বালানি তেলের দাম, যার সরাসরি প্রভাব পড়ছে নিত্য-নৈমিত্তিক জিনিসপত্রের দামের ওপর। পরিবহন খরচ বেড়ে যাওয়ার ফলে দাম বাড়ছে খাদ্যদ্রব্যের, যার ফলে চরম সমস্যায় পড়ছেন আমজনতা। এবার সেই জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে অভিনব প্রতিবাদ জানালেন তৃণমূল বিধায়ক মদন মিত্র।

আরও পড়ুন: কোভিড নিয়ন্ত্রণে সোমবার থেকে তিনদিনের কড়া লকডাউন রাজপুর-সোনারপুরে

শনিবার ফেসবুক লাইভ মদন মিত্রকে দেখা গেল নিজের সেই স্বভাবসিদ্ধ ভঙ্গিতে। এদিন প্রতিবার কর্মসূচির প্রথমেই তিনি জনৈক রিকশাওয়ালাকে নতুন পোশাক উপহার দেন। তারপর তাঁকেই রিকশার যাত্রীর আসনে বসিয়ে রিকশা টানলেন তিনি। তিনি জানান, গাড়িতে পেট্রল-ডিজেল ভরতে গেলেই হাতে ছেঁকা লাগে। যে হারে দিনের পর দিন জ্বালানির দাম বাড়ছে, তাতে আমজনতার এই রিকশাই ভরসা। এদিন মদন মিত্রের পরনে ছিল গাঢ় গোলাপি রঙের পাঞ্জাবি।

আরও পড়ুন: ভুয়ো টিকা নিয়ে অসুস্থ মিমি! চলছে চিকিৎসা

প্রসঙ্গ, গত ৪ মে থেকে পেট্রোলের দাম লিটারপ্রতি ৭.৭১ টাকা ও ডিজেলের দাম লিটারপ্রতি ৭.৮৭ টাকা বেড়েছে। দিল্লিতে আজ এক লিটার পেট্রল ও ডিজেলের দাম যথাক্রমে ৯৮.১১ এবং ৮৮.৬৫ টাকা। মুম্বইয়ে লিটারপ্রতি পেট্রোলের দাম ১০৪.২২ টাকা ডিজেলের দাম ৯৬.১৬ টাকা। ইতিমধ্যেই রাজস্থান, মধ্যপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, কর্ণাটক, জম্মু ও কাশ্মীর, ওড়িশা, লাদাখ, বিহার এবং কেরলে পেট্রোলের দাম সেঞ্চুরি পেরিয়েছে। কলকাতায় এক লিটার পেট্রল কিনতে খরচ পড়ছে ৯৭.৯৭ টাকা এবং এলিটের ডিজেলের দাম ৯১.৫০ টাকা।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *