Latest News

Popular Posts

মাস্ক পরা নিয়ে কড়াকড়ি তুলে দিতে চাইছে মহারাষ্ট্র সরকার! কী বলছেন চিকিৎসকরা?

মাস্ক পরা নিয়ে কড়াকড়ি তুলে দিতে চাইছে মহারাষ্ট্র সরকার! কী বলছেন চিকিৎসকরা?

Mysepik Webdesk: অতিমারির সংক্রমণ থেকে ধীরে ধীরে সুস্থ হচ্ছে ভারত। রোজই কমে যাচ্ছে দৈনিক আক্রান্তের সংখ্যা। স্বাভাবিক ছন্দে ফিরছে মানুষের জীবন। এই পরিস্থিতিতে মাস্ক পরা নিয়ে কড়াকড়ি তুলে দিতে চলেছে মহারাষ্ট্র সরকার। জানা গিয়েছে, ইতিমধ্যেই মহারাষ্ট্র সরকার কোভিড টাস্ক ফোর্সের সঙ্গে বিষয়টি নিয়ে একপ্রস্থ আলোচনা করেছে। মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে এমনটাই জানিয়েছেন।

আরও পড়ুন: গুলমার্গের বরফের তাজমহল এখন পর্যটনদের অন্যতম আকর্ষণ

দেশজুড়ে করোনা ভাইরাসের তৃতীয় ঢেউ আছড়ে পড়তেই একলাফে মহারাষ্ট্রের পজিটিভিটি রেট ২৫ শতাংশ ছুঁয়েছিল। সরকারি রিপোর্ট বলছে, তার মাত্র ৫৬ দিনের মধ্যেই সেই পজিটিভিটি রেট একলাফে নেমে এসেছিল ১ শতাংশে। পরিসংখ্যান বিচার করে মাস্ক পড়ার ওপর কড়াকড়ি তুলে নিতে চেয়েছিল মহারাষ্ট্র সরকার। তবে, মহারাষ্ট্র সরকারের এই চিন্তাভাবনার অবশ্য বিরোধিতা করেছেন চিকিৎসকমহল। চিকিৎসকদের একাংশের মতে, মাস্ক নিয়ে কড়াকড়ি তুলে নেওয়ার সঠিক সময় এখনও আসেনি।

আরও পড়ুন: নির্মীয়মাণ টানেলে ধস, চাপা পড়লেন ৯ শ্রমিক

এই প্রসঙ্গে মুম্বইয়ের চিকিৎসক ড: হরিশ সাফলে জানিয়েছেন, “গোটা কোভিড মহামারীতে রোগটি কিভাবে তার চরিত্র বদলাচ্ছে, সেটাই আগে থেকে সঠিকভাবে জানা সম্ভব হচ্ছে না। সবকিছুই চলছে অনুমানের ভিত্তিতে। এটা অবশ্যই প্রমাণিত যে নাকের উপরে এবং চিবুকের নীচে সঠিকভাবে মাস্ক পরলে ভাইরাসের বিস্তার রোধ করা সম্ভব। তবে, বিশ্বে এমন অনেক দেশ রয়েছে যারা ইতিমধ্যেই মাস্কের বিধিনিষেধ শিথিল করেছে। আমরা আশা করব তাদের মতো চিন্তা করা আমাদের পক্ষেও খুব তাড়াতাড়ি সম্ভব হবে। আমি মনে করি, মাস্কই হবে শেষ জিনিস যা এই মহামারীর সঙ্গে হারিয়ে যাবে, আর তখনই আমরা বুঝতে পারব, মহামারীও শেষ হয়েছে।”

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *