‘গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ সরকার গড়ে তুলে নয়া ইতিহাস তৈরি করুন’, দ্বিতীয় দফা নির্বাচনের আগে অডিয়ো বার্তা বুদ্ধদেব ভট্টাচার্যের

Mysepik Webdesk: বয়স হয়েছে তাঁর ৭৭ বছর। গুরুতর অসুস্থ সম্প্রতি হাসপাতাল থেকে ফিরেছেন বাড়িতে। তবে বয়স যে স্রেফ একটা সংখ্যা, তা বোঝা যায় তাঁকে দেখে। তিনি বুদ্ধদেব ভট্টাচার্য। পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী। এদিন তিনি দ্বিতীয় দফা ভোটের আগে তিনি এক অডিয়ো বার্তা দিলেন। যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।

এদিন বুদ্ধদেব ভট্টাচার্য বলেন, “পশ্চিমবঙ্গের রাজনীতিতে এ যেন এক সন্ধিক্ষণ। বিগত বাম আমলে আমাদের স্লোগান ছিল, কৃষি আমাদের ভিত্তি, শিল্প আমাদের ভবিষ্যৎ। কৃষিতে সাফল্য এবং শিল্পে প্রসার ঘটতে শুরু করেছিল। তৃণমূল সরকার ক্ষমতায় আসার রাজ্যজুড়ে ভয়াবহ এক পরিস্থিতি সৃষ্টি হয়েছে৷ সকল ক্ষেত্রেই নেমে এসেছে নিরাশা৷ কৃষকের সংকট, কৃষিজাত পণ্যের দামও বেড়েছে। এ রাজ্যে শিল্প ও শিল্পায়ন স্তব্ধ হয়ে গিয়েছে৷ রাজ্যে গত দশ বছরে উল্লেখযোগ্য কোনও শিল্প আসেনি। সিঙ্গুর-নন্দীগ্রামে এখন শ্মশানের নীরবতা। শিক্ষায় নৈরাজ্য। ভেঙে পড়েছে স্বাস্থ্য ব্যবস্থাও। নাগরিক জীবনের চাহিদাগুলি উপেক্ষিত। জোট বেঁধেছে স্বৈরচারী শাসকদল এবং সমাজবিরোধীরা। মহিলাদের নিরাপত্তা ভয়ানকভাবে বিঘ্নিত। যুব সম্প্রদায় আশাহীন, উদ্যোগহীন। চাকরির সন্ধানে রাজ্য ছাড়ছে অনেকেই। এমন পরিস্থিতি চলতে পারে না।”

এছাড়াও প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন যে, সিঙ্গুর এবং নন্দীগ্রামে যাঁরা শিল্প আনতে চক্রান্ত করেছিলেন, তাঁরা এখন একে অপরের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছেন। তৃণমূলের স্বৈরতান্ত্রিক নৈরাজ্য এবং বিজেপির আগ্রাসন রাজ্যকে বিপদের মুখে ঠেলে দিচ্ছে। বুদ্ধদেববাবু বলেন― “সকলের কাছে আমার আবেদন, গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ সরকার গড়ে তুলে নয়া ইতিহাস তৈরি করুন। পশ্চিমবঙ্গকে বিপদের হাত থেকে রক্ষা করুন।”

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *