হাই-প্রোফাইলদের ফোনে আড়ি পাতার ঘটনায় তদন্ত কমিশন গঠন, ঘোষণা মমতার

Mysepik Webdesk: পেগাসাস স্পাইওয়ার দিয়ে একাধিক হাই-প্রোফাইল ব্যক্তিত্বদের ফোনে আড়ি পাতার ঘটনার তদন্ত করতে একটি কমিটি গঠন করা হয়েছে রাজ্যে। এদিন নবান্ন থেকে এমনটাই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, সদ্য সঠিক হওয়া এই তদন্ত কমিটির নেতৃত্বে থাকবেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি এম ভি লকুর এবং কলকাতা হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্য। এই কমিটি দ্রুত তাদের তদন্তের কাজ শেষ করে রাজ্য সরকারকে সেই রিপোর্ট জমা দেবে।

আরও পড়ুন: স্টুডেন্ট ক্রেডিট কার্ডের জয়জয়কার, ভিনরাজ্য থেকেও আসছে আবেদন

গত কয়েকদিন ধরেই পেগাসাস কান্ড নিয়ে উত্তাল হয়েছে রাজ্য-রাজনীতি। দিনকয়েক আগেই The Wire নামে একটি সংবাদমাধ্যম দাবি করেছিল, বাংলার একুশের বিধানসভা নির্বাচনের বহু আগে থেকেই Pegasus স্পাইওয়্যারটি ব্যবহার করে একাধিক রাজনৈতিক ব্যক্তিত্বের মোবাইলে হানা দিয়ে তাঁদের কথোপকথনের ওপর আড়ি পাতা হয়েছিল। সেই তালিকায় নাম রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও। এই ঘটনাটি যে তৃণমূল কোনওভাবেই হালকা ভাবে নেবে না, তা আগে থেকেই আন্দাজ করা গিয়েছিল। কিন্তু সরাসরি তৃণমূল যে তদন্ত কমিটি গঠন করে ফেলবে, সেটা অবশ্য আগে থেকে বোঝা যায়নি।

আরও পড়ুন: মাধ্যমিক পাশ করা ছাত্র-ছাত্রীদের শুভেচ্ছা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

আজ অর্থাৎ সোমবার ২৬ জুলাই মুখ্যমন্ত্রীর দিল্লি যাওয়ার কথা। কিন্তু দিল্লি সফরের আগেই মন্ত্রিসভার বিশেষ বৈঠকের ডাক দিয়ে তিনি তদন্ত কমিটি গঠন করার নির্দেশ দিলেন। এদিন বৈঠক শেষে সাংবাদিক বৈঠকে তিনি জানান, “দিল্লিতে সংসদ চলাকালীন দেখলাম, এই বিষয়ে কেন্দ্রীয় সরকারের কোনও ভ্রূক্ষেপ নেই। তাই আমি ভাবলাম, আমাদেরই কিছু একটা করতে হবে। সেই কারণেই সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এম ভি লকুর এবং কলকাতা হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যের নেতৃত্বে তদন্ত কমিশন গঠন করা হল। কারা বেআইনি ভাবে এই হ্যাকিং করছে, কীভাবে করছে এবং কীভাবে সবার মুখ বন্ধ করা হচ্ছে তা তদন্ত করে দেখব এই কমিশন। কেউ যদি না নিজে থেকে জগতে না চায়, তাহলে তাদের তাদের জাগিয়ে তুলতে হয়। আমাদের এই ছোট্ট পদক্ষেপ অন্যদেরকেও পথ দেখাবে।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *