টাটার সঙ্গে যৌথ উদ্যোগে রাজ্যে দু’টি ক্যান্সার হাসপাতালের ঘোষণা করলেন মমতা

Mysepik Webdesk: রাজ্যে দু’টি ক্যান্সার হাসপাতালের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্ন থেকে একটি সাংবাদিক সম্মেলনে একথা জানালেন তিনি। তিন জানান, টাটাদের সঙ্গে যোগাযোগ করে রাজ্যে আরও দুটি ক্যান্সার হাসপাতাল গড়ে তুলতে চলেছে রাজ্য সরকার। ওই দু’টি হাসপাতাল কোথায় কোথায় হবে, তা জানালেন তিনি। তিনি জানান, প্রথমটি হবে কলকাতার এসএসকেএম হাসপাতালের মধ্যেই। আর অন্যটি হবে উত্তরবঙ্গে।

আরও পড়ুন: ভুয়ো ভ্যাকসিন ক্যাম্প বিচ্ছিন্ন ঘটনা: মুখ্যমন্ত্রী

এদিন নবান্নে মুখ্যমন্ত্রী জানান, “ক্যান্সার চিকিৎসার জন্য বাংলার ২৫ শতাংশ ক্যান্সার আক্রান্ত মানুষ মুম্বইয়ে টাটাদের হাসপাতালে চিকিৎসা গ্রহণ করতে যান। তাই আমরা টাটা মেমোরিয়াল হাসপাতালের সঙ্গে যোগাযোগ করেছি। আমাদের রাজ্যে একটা এস‌এসকেএমে ও আর একটা উত্তরবঙ্গে, মোট দু’টি টাটার সঙ্গে যৌথ উদ্যোগে ক্যান্সার হাসপাতাল হবে।”

আরও পড়ুন: উত্তরপ্রদেশকে সাড়ে ৩ কোটি ভ্যাকসিন, বাংলাকে মাত্র ২ কোটি কেন: প্রশ্ন মমতার

উল্লেখ্য বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে স্টুডেন্ট ক্রেডিট কার্ডের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। তিনি এদিন জানান, ছাত্র-ছাত্রীরা উচ্চ শিক্ষার জন্য ১৫ বছরের জন্য ঋণ পাবেন। তাছাড়া ওই কার্ডের মাধ্যমে তারা ৪০ বছর বয়স পর্যন্ত ঋণ নিতে পারবে। এই প্রসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী বলেন, “আমরা প্রতিশ্রুতি দিয়েছিলাম, সরকার ক্ষমতায় এলে আমরা এটা করব। সারা বিশ্বে এত বড় প্রকল্প এই প্রথম। কথা রাখাটাই আমাদের কথা। ক্রেডিট কার্ডের মাধ্যমে দশ লক্ষ টাকা পর্যন্ত ছাত্রছাত্রীরা ঋণ নিতে পারবে। রাজ্য সরকার এই ঋণের গ্যারান্টার থাকবে।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *