ডিভিসির জল ছাড়া নিয়ে ফের প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Mysepik Webdesk: ডিভিসির জল ছাড়ার দরুন রাজ্যের একাধিক জায়গায় বন্যা পরিস্থিতি স্মৃতি হওয়াকে আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘ম্যান মেড’ তকমা দিয়েছিলেন। গত ৪ অগাস্ট তিনি চিঠিও দিয়েছিলেন প্রধানমন্ত্রীকে। কিন্তু সেই চিঠির কোনও উত্তর পাননি তিনি। বুধবার ফের প্রধানমন্ত্রীকে এই বিষয়ে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে একই অভিযোগ করেছেন তিনি।

আরও পড়ুন: ত্রিপুরায় বিজেপি শাসনের অবসান না হওয়া পর্যন্ত মাথায় চুল রাখব না: আশীষ দাস

চলতি বর্ষার মরসুমে প্রচুর বৃষ্টি হয়েছে ঝাড়খণ্ডে। পরিস্থিতি সামাল দিয়ে রাজ্যকে আগে থেকে না জানিয়ে দফায় দফায় প্রায় সাড়ে পাঁচ লক্ষ কিউসেক জল ছাড়ে ডিভিসি। যার ফলে রাতারাতি জলমগ্ন হয়ে যায় হাওড়া, বীরভূম, হুগলি, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান জেলার বিস্তীর্ণ এলাকা। রীতিমতো বন্যা পরিস্থিতি তৈরি হয় এলাকাগুলিতে। এলাকা পরিদর্শনে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রীতিমতো ক্ষোভ প্রকাশ করেন। তিনি জানান, পরিকল্পিতভাবে কেন্দ্র এই ঘটনা ঘটিয়েছে। এমনকি তিনি এই বন্যাকে ‘ম্যান মেড’ বলেও আখ্যা দেন।

আরও পড়ুন: বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায়-সহ তিন বিধায়ককে শপথবাক্য পাঠ করাবেন জগদীপ ধনকড়

এদিন চার পাতার চিঠিতে মুখ্যমন্ত্রী বিষয়টি উল্লেখ করে লেখেন, “সময় মতো পরিকাঠামোগত পদক্ষেপ না করায় দীর্ঘদিন ধরে এই ম্যান মেড বন্যা হচ্ছে বাংলায়। শীঘ্রই এবিষয়ে কোনও পরিকল্পনা করুক কেন্দ্র।” এদিন মুখ্যমন্ত্রী দাবি করেন, এই প্রথম নয়, এর আগে স্থায়ী ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রায় সাত থেকে আটবার তিনি নরেন্দ্র মোদিকে চিঠি দিয়েছেন। কিন্তু এই বিষয়টির ওপর কোনও ব্যবস্থাই কেন্দ্রীয় সরকার গ্রহণ করেনি।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *